বক্স অফিসে ফের ঝড় তুলবে শাহরুখের ‘জাওয়ান’

31
বক্স অফিসে ফের ঝড় তুলবে শাহরুখের ‘জাওয়ান’

দীর্ঘ বিরতির পর চলতি বছরের শুরুতেই ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় প্রত্যাবর্তন করেন শাহরুখ খান। বছরের শুরুতে প্রায় ১১’শ কোটি আয় করেছিল ওই সিনেমা। ‘পাঠান’ মুক্তির ঠিক নয় মাস পর আবারও ‘জাওয়ান’র মাধ্যমে নিজের জাত চেনালেন বলিউড এই অভিনেতা। মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে সিনেমাটি। এদিকে আগামীকাল (১৩ অক্টোবর) ভারতের জাতীয় সিনেমা দিবস, সবকিছু ঠিকঠাক চললে এদিন বক্স অফিসে ফের ঝড় তুলবে ‘জাওয়ান’।

জাতীয় সিনেমা দিবস উপলক্ষে ‘জাওয়ান’র টিকেটের বিশেষ মূল্য নির্ধারণ করা হয়েছে। এদিন সমগ্র ভারতের ২ডি স্ক্রিনে চলমান ‘জাওয়ান’র টিকেটের হার রাখা হয়েছে মাত্র ৯৯ টাকা। যেহেতু টিকেটের দাম খুবই কম রাখা হয়েছে, তাই হয়তো খুব বেশি টিকেট বিক্রির জন্য দেয়া হবে না। তবে এটি অবশ্যই বক্স অফিসে বড় সাফল্যে অর্জনে সহায়তা করবে।

Pop Ads

এটি উল্লেখ্য যে টিকেটের এই বিশেষ মূল্য ৩ডি, আইম্যাক্স এবং ৪ডিএক্স এ প্রযোজ্য হবে না। তবে ৩ডি, আইম্যাক্স এবং ৪ডিএক্স স্ক্রিনেও আলাদা মূল্য ছাড়ের অফার আছে। এদিকে ইতিমধ্যে আগামীকাল (১৩ অক্টোবর) জাতীয় সিনেমা দিবসের প্রায় ১ লক্ষ অগ্রিম টিকেট বিক্রি হয়েছে। অগ্রিম টিকিট বিক্রির ক্ষেত্রে ব্যাপক সাড়ার ফলে, এদিন সারা দেশে সিনেমাটির শো সংখ্যাও বেড়েছে।

প্রথম মাসেই সব মিলিয়ে ১১০০ কোটি রুপির ক্লাব পার করেছে ‘জাওয়ান’। যা বাংলাদেশি টাকায় সাড়ে চৌদ্দ কোটিরও বেশি। এই প্রথম কোনো ভারতীয় সিনেমা গ্লোবাল বক্স অফিসে ১১০০ কোটি রুপি অতিক্রম করল। ভারতের বক্স অফিসে এ সিনেমা আয় করেছে ৭৩৩.৩৭ কোটি রুপি। আর ভারতের বাইরে গত এক মাসে এই সিনেমা আয় করেছে ৩৬৯.৯০ কোটি রুপি।

গত ৭ সেপ্টেম্বর সারাবিশ্বে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জাওয়ান’। সিনেমাটিতে কিং খানের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার নয়নতারা। অতিথি চরিত্রে রয়েছেন বলিউডের দীপিকা পাড়ুকোন। আরও অভিনয় করেছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার প্রমুখ।