বগুড়ায় তিন দিনের অবরোধের  ট্রাক,মোটরসাইকেলে আগুন-ভাঙচুর, আহত ১৫

95
বগুড়ায় তিন দিনের অবরোধের  ট্রাক,মোটরসাইকেলে আগুন-ভাঙচুর, আহত ১৫

বগুড়ায় তিন দিনের অবরোধের ১ম দিন
ট্রাক,মোটরসাইকেলে আগুন-ভাঙচুরকরাসহ বিএনপি, আওয়ামী ও পুলিশের দফায় দফায় ত্রিমুখী সংঘর্ষ ঘটনা ঘটেছে। ককটেল বিস্ফোরণে আহতসহ বিচ্ছিন্ন ঘটনায় আনুমানিক ১৫ অবরোধকারীরা আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।
সরে জমিনে জানা যায়, বগুড়ার বনানী মোড়, বাইপাস মোড় থেকে লিচুতলা বাইপাস পর্যন্ত বিএনপি যুবদলের নিয়ন্ত্রণে থাকা রাস্তায় দফায় দফায় পুলিশ ও আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। ককটেল বিস্ফোরণে কয়েকজন নেতাকর্মী আহত হন।
অপরদিকে বগুড়া সদরের বাঘপাড়া এলাকায় এ জে আর কুরিয়ার সার্ভিসের গাড়িতে আগুন ধরিয়ে দেয় অবরোধকারীরা। পরে পুলিশ ও স্থানীয় জনতা আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে। এর আগে অবরোধকারীদের তোপের মুখে পড়ে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
সকাল থেকে বগুড়া সদর উপজেলা বিএনপি নেতাকর্মীদের ব্যাপক পিকেটিং ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। সদর উপজেলা বিএনপি’র সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল সাংবাদিকদের জানিয়েছেন, তারা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছেন। জরুরী যানবাহন অবরোধের আওতামুক্ত বলে তিনি জানান।
বনানীতে জেলা যুবদলের সভাপতি খাদেমুল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালন করতে চাই।
অপরদিকে বগুড়ায় অবরোধের নামে বিএনপি-জামায়াতেরর সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে সাতমাথা মুজিব মঞ্চে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক বগুড়া সদর-০৬ আসনের সাংসদ সদস্য (এমপি) রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলুসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।