বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় মঞ্চায়িত হলো যাত্রাপালা “মহানায়ক বঙ্গবন্ধু”

বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় মঞ্চায়িত হলো যাত্রাপালা "মহানায়ক বঙ্গবন্ধু"। -সুপ্রভাত বগুড়া

সুপ্রভাত বগুড়া (বিনোদন): বাংলাদেশ ও বঙ্গবন্ধু অভিন্ন সত্ত্বা। দীর্ঘকালের আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজনীতিতে তিনি ছিলেন নীতি ও আদর্শের প্রতিক। দেশের মানুষকে তিনি ভালবাসতেন অন্তর থেকে। দেশ মাতৃকার মুক্তি, মানুষের কল্যাণে জীবনের অর্ধেক সময় কারাগারে কাটিয়েছেন।

যে মানুষটি তাঁর জীবনকে উৎসর্গ করেছেন মানুষের কল্যাণে, যে মানুষটির কারণে আমরা পেয়েছি আরাধ্য স্বাধীনতা, তাঁর জীবন, লড়াই, সংগ্রাম আমাদের প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর বর্ণিল, বর্ণাঢ্য সেই আলোকিত জীবনভাষ্য শিল্পীত আকারে যাত্রাপালার মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দেয়ার প্রয়াসেই বাংলাদেশ গ্রাম থিয়েটারের আয়োজনে, সম্মিলিত সাংস্কৃতিক জোট, শিল্পকলা একাডেমি ও বগুড়া থিয়েটারের সহযোগিতায় বলাকা অপেরার পরিবেশনায় আগামী ১৬ অক্টোবর, শুক্রবার সাতমাথার মুজিব মঞ্চে রাত ৮ টায় মঞ্চায়িত হলো যাত্রাপালা মহানায়ক বঙ্গবন্ধু।

Pop Ads

এ যাত্রাপালায় বরেণ্য যাত্রাশিল্পী ছাড়াও থিয়েটারের নাট্যকর্মীরাও অভিনয় করেছেন। যাত্রাপালা মঞ্চায়নের পূর্বে গুণীজনদের সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলচনা সভায় সভাপতিত্ব করছেন বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সাধারন সম্পাদক তৌফিক হাসান ময়না।প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সম্মানিত জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক,বিশেষ অতিথি রাগেবুল আহসান রিপু -সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামিলীগ বগুড়া জেলা শাখা,ডঃ মোঃ মোকবুল হোসেন- চেয়ারম্যান বগুড়া জেলা পরিষদ, সুলতান মাহমুদ খান রনি- প্যানেল চেয়ারম্যান বগুড়া জেলা পরিষদ।

এছাড়াও উপস্থিত ছিলেন শাহাদাৎ হোসেন- জেলা কালচারাল অফিসার বগুড়া,আবু সাইদ সিদ্দিকি- সাধারণ সম্পাদক সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া,আব্দুল হান্নান- আন্তর্জাতিক সম্পাদক বাংলাদেশ গ্রাম থিয়েটার।
বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না জানান বঙ্গবন্ধুর আলোকিত জীবনকে বিভিন্ন ভাবে রূপদান করা হয়েছে কিন্তু যাত্রাপালার মঞ্চে এই অমর, হাজার বছরের শ্রেষ্ঠ মহানায়কের জীবনপট অঙ্কন এক অনন্য প্রয়াস।

মুজিববর্ষে জাতির জনকের প্রতি এ এক শ্রদ্ধাঞ্জলি নিবেদন। বলাকা অপেরার পরিচালক বিশিষ্ট যাত্রাশিল্পী মাছুদুল হক বাচ্চু সকলকে আজ শুক্রবার সাতমাথায় এসে যাত্রাপালা উপভোগ করে আয়োজনকে স্বার্থক করার জন্য ধন্যবাদ জানান।