বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মঙ্গল শোভাযাত্রা

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মঙ্গল শোভাযাত্রা

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মঙ্গল শোভাযাত্রা। আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পেয়েছে শোভাযাত্রায়। শুক্রবার সকালে চারুকলা থেকে অনুষদ থেকে শোভাযাত্রাটি বের হয়ে শাহবাগ ঘুরে আবারো চারুকলায় গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। শোভাযাত্রায় সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন।

Pop Ads

অশুভ শক্তির বিনাশ কামনা ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার বার্তা নিয়ে শোভাযাত্রায় স্বতস্ফূর্ত অংশ নেয় নানান শ্রেণী পেশার মানুষ। শাড়ি, পাঞ্জাবিসহ বর্ণিল পোশাকে ও ফুলেল সাজে রঙিন হয়ে উঠে টিএসসি, বাংলা একাডেমি, দোয়েল চত্বরসহ বিভিন্ন এলাকা।

শোভাযাত্রায় নজর কেড়েছে টেপা পুতুল, নীল গাই, হাতিসহ নানান লোকজ উপকরণ। শোভাযাত্রায় অংশ গ্রহণকারীদের হাতে ছিল বিভিন্ন আকৃতির মুখোশ। মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় বিভিন্ন দেশের নাগরিকরাও। শোভাযাত্রাকে ঘিরে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক স্তরের নিরাপত্তার চাদরে মোড়ানো ছিল পুরো এলাকা।