যে কোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে ৯৯৯ ও নিকটস্থ থানায় যোগাযোগের আহ্বান

যে কোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে ৯৯৯ ও নিকটস্থ থানায় যোগাযোগের আহ্বান

সুপ্রভাত বগুড়া (জাতীয়): কোনো ধরণের গুজবে কান না দিয়ে যে কোনো তথ্য ও সংবাদ যাচাই ছাড়া বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ। সোমবার (২ নভেম্বর) সন্ধ্যায় পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এক বার্তায় এ আহ্বান জানান।

বার্তায় উল্লেখ করা হয়, সম্প্রতি দেশে দূর্ভাগ্যজনকভাবে কয়েকটি সম্পূর্ন গুজব সৃষ্ট অত্যন্ত নৃশংস ঘটনা সংঘটিত হয়েছে। সম্পদ বিনষ্ট হয়েছে ও নীরিহ মানুষের প্রানহানি ঘটেছে। দেশকে অস্থিতিশীল করার অভিপ্রায়ে একটি স্বার্থান্বেষী মহল স্পর্শকাতর ধর্মীয় বিষয়সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও জনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করছে।

Pop Ads

এআইজি মো. সোহেল রানা বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ শান্তি প্রিয়। তারা যে কোনো প্রকার নিষ্ঠুরতা, সহিংসতা, বর্বরতা ও উগ্রবাদের বিরুদ্ধে। কোনো প্রকার গুজবে কান না দিতে এবং যে কোনো তথ্য ও সংবাদ যাচাই ব্যতীত বিশ্বাস না করতে জনগণের প্রতি আহবান জানাচ্ছে বাংলাদেশ পুলিশ।

সেই সঙ্গে আইন নিজের হাতে তুলে নেয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে। আরও বলেন, এ ধরনের সকল বেআইনী কর্মকান্ড কঠোর হস্তে দমন করা হবে। যে কোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।