বাতিল হয়ে গেলো পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা

বাতিল হয়ে গেলো পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা। ছবি-সংগৃহীত

সুপ্রভাত বগুড়া (শিক্ষা-সাহিত্য): এ বছর পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা হচ্ছে না। এ বিষয়ে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা ম’ন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন সাংবাদিকদের বলেন, আমরা পিইসি প্র’স্তাবের সার সংক্ষেপ পাঠিয়েছিলাম; তাতে স’ম্মতি পাওয়া গেছে।

আমরা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্য’বস্থা নেওয়া হবে। এইমুহুর্তে অন্যরা যা পরছেন চলতি বছরের প্রাথমিক সমাপনী বাতিলের প্র’স্তাব- চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা বা’তিলের প্র’স্তাব দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

Pop Ads

গত মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং মন্ত্র’ণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেনের স্বা’ক্ষর শেষে এসং’ক্রান্ত সা’রসংক্ষেপ প্র’ধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সি’দ্ধান্তের ওপরই নি’র্ভর করছে এবার পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বাতিল হবে কি না।

এ প্রসঙ্গে গতকাল সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন  বলেন, ‘করোনা পরি’স্থিতিতে ২০২০ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষা গ্রহণ না করা সং’ক্রান্ত সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর দ’প্তরে পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীই চূ’ড়ান্ত সি’দ্ধান্ত নেবেন।’

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here