বিনা উসকানিতে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করেছে : রিজভী

268
বিনা উসকানিতে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করেছে রিজভী

পুলিশ বিনা উস্কানিতে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিতে হামলা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, রোববার মাগরিবের পরপরই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে পুলিশের হামলায় বহু নেতাকর্মী গুরুতর আহত এবং বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, কারণ ছাড়াই পুলিশের এই হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত। বিএনপির কর্মসূচিতে পুলিশি হামলা আওয়ামী শাসকগোষ্ঠীর চিরচেনা সংস্কৃতি।

Pop Ads

তিনি আরও বলেন, রাত ৮টার দিকে কার্যালয় থেকে বাসায় ফেরার সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুকে আটক করে পুলিশ।

আরও গ্রেপ্তার করা হয়েছে শ্যামপুর থানা বিএনপি নেতা কাজী ইমতিয়াজ আহমেদ টিপু, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম বাশার, মুগদা থানা বিএনপি’র সদস্য মো. মজিবর, ছাত্রদলের স্টাফ মুন্নাসহ ২০ জনের অধিক নেতাকর্মী।

হামলায় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল, মহানগর পশ্চিম ছাত্রদলের সদস্য সচিব আশরাফুল ইসলাম মামুন, যুগ্ম আহবায়ক আকরাম আহমেদসহ ১৫ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন রিজভী।