ভোটের লড়াইয়ে তারকাদের হার-জিত

14
ভোটের লড়াইয়ে তারকাদের হার-জিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারকাদের এবারের লড়াই ছিল চোখে পড়ার মতো। নির্বাচনের শেষ মুহূর্তে এসে সবাই হাড্ডাহাড্ডি লড়াই করে বিজয় ছিনিয়ে এনেছেন। আবার অনেকে সূর্যের প্রথম আলোটি দেখার সুযোগ পাননি ।
ফেরদৌস আহমেদ: ফেরদৌস শেষ মুহূর্তে বিরাট টেনশনের মধ্যে থাকলেও বিজয়টি তার ঘরেই এলো। তিনি এবং তার স্ত্রী শতভাগ নিশ্চিত ছিলেন বিজয় নিয়ে। ঢাকা-১০ আসনে নৌকা প্রতীকে লড়েন ফেরদৌস। ৩ লাখ ২৪ হাজার ৯৩৯ ভোটারের মধ্যে তাকে ভোট দিয়েছেন ৬৫ হাজার ৮৯৮ জন। তাকে প্রথম ভোটটি দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পরে তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলও ফেরদৌসকে ভোট দেন। নির্বাচনে ফেরদৌসের নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে হাজি মো. শাহজাহান পেয়েছেন ২২ হাজার ৫৭ ভোট। দুজনের ব্যবধান ছিল ৪৩ হাজার ৮৪১ ভোট।

আসাদুজ্জামান নূর: আবারও বিজয়ী হলেন আসাদুজ্জামান নূর। নীলফামারী-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছেন এই গুণী অভিনেতা। স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীনকে ১ লাখ ৩ হাজার ৬৫৫ ভোটের বিপুল ব্যবধানে হারিয়েছেন তিনি। নূর পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট। বিপরীতে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকে জয়নাল পেয়েছেন মাত্র ১৫ হাজার ৬৮৪ ভোট।

Pop Ads

মমতাজ: এবার আর নৌকার মাঝি হয়ে পাল তুলতে পারলেন না এই জনপ্রিয় গায়িকা। মানিকগঞ্জ- ২ আসনে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে হেরে গেলেন তিনি। তিনি তিনবারের এমপি হয়ে সংসদে জায়গা করে নেন। ১৯৩টি কেন্দ্রে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী টুলু পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট। আর নৌকা প্রতীকে মমতাজ পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট।

মাহিয়া মাহি: প্রথমবার প্রার্থী হয়ে জয় পেলেন না মাহি। রাজশাহী-১ আসন থেকে লড়েছিলেন এই নায়িকা। কিন্তু ১৫৮টি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাহি ভোট পেয়েছেন মাত্র ৯ হাজার ৯টি। তার প্রতিপক্ষ আওয়ামী লীগ মনোনীত ওমর ফারুক চৌধুরী পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ভোট।

ডলি সায়ন্তনী: নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেন ডলি সায়ন্তনী। পাবনা- ২ আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন তিনি।