মার্কিন অর্থনীতিকে জাহান্নামে পরিণত করছেন ট্রাম্প : জো বাইডেন

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): আমেরিকার ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন বলেছেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প মার্কিন অর্থনীতিকে নরকের হাতের থলিতে পরিণত করছেন। দেশের অর্থনীতিকে জাহান্নামে পরিণত করছেন তিনি।’ মিশিগান শহরের ডেট্রয়েটে আয়োজিত এক সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরই মধ্যে বাইডেন মিশিগানে তার নির্বাচনী প্রচারণা শেষ করেছেন। ডেট্রয়েটে ওয়ারেন অঞ্চলের ওই সমাবেশে তিনি বলেন, ‘২০১৬ সালে মিশিগানে ১০ হাজার ৭০৪ ভোটের ব্যবধানে জিতেছিলেন ট্রাম্প। এটা আমাকে খুবই কৌতুহলি করে। আমরা জাহান্নামের দিকে এগিয়ে যাচ্ছি।

Pop Ads

দেশটাকে অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে নরকের হাতের থলিতে পরিণত করছেন তিনি।’ জো বাইডেন আরও বলেন, ‘এ বিষয়ে আমরা কিছুই করছি না, অথচ করার অনেক কিছুই ছিল। কিন্তু প্রেসিডেন্ট কী করেছেন? তিনি এগুলোর প্রতি দৃষ্টি না দিয়ে নরকের ভয় দেখাচ্ছেন সবাইকে।

মানুষের দিকে তাকান, ব্ল্যাক লাইভস ম্যাটারের দিকে তাকান। ট্রাম্প সবকিছুকে বিভক্ত করছেন।’ তিনি বলেন, ‘যেসব কোম্পানি বিদেশে কর্মসংস্থান সৃষ্টি করবে তাদের শাস্তি দেওয়া হবে এবং দেশের ভেতর কর্মসংস্থান সৃষ্টিকারীদের কর ১০ শতাংশ ছাড় দেওয়া হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here