মেসি ও রোনালদো দেখা যাবে  আবার  

8
মেসি ও রোনালদো দেখা যাবে  আবার  

ফুটবলের মাঠে আবার দেখা যাবে প্রজন্মের দুই সেরা তারকা লিওনেল মেসি-ক্রিস্তিয়ানো রোনালদোর দ্বৈরথ! সবকিছু ঠিক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদ সিজন কাপের ম্যাচে রোনালদোর আল নাসরের মুখোমুখি হবে মেসির ইন্টার মিয়ামি। সৌদি আরব সফরে আল নাসর ছাড়াও আল হিলালের বিপক্ষেও একটি ম্যাচ খেলবে মিয়ামি।
২৯ জানুয়ারি রিয়াদের কিংডম অ্যারেনায় নেইমারের আল হিলালের মুখোমুখি হবে মেসির মিয়ামি। এর তিনদিন পর এই কিংডম অ্যারেনাতেই অনুষ্ঠিত হবে রোনালদোর আল নাসরের বিপক্ষে মেসির মিয়ামির আলোচিত সেই দ্বৈরথ।

এ তথ্য নিশ্চিত করেছে যুক্তরাস্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামি।
ইন্টার মিয়ামির প্রধান সকার অফিসার এবং স্পোর্টিং ডিরেক্টর ক্রিস হেন্ডারসন বলেন,‘ এই ম্যাচগুলো আমাদের দলের গুরুত্বপূর্ণ পরীক্ষা নেবে। যা নতুন মৌসুমের পরিকল্পনায় সাহায্য করবে। আল নাসর-আল হিলালের বিপক্ষে ম্যাচ নিয়ে আমরা রোমাঞ্চিত।

Pop Ads

’ সৌদি প্রো লিগের শীর্ষ দুটি নাম হচ্ছে আল হিলাল ও আল নাসর। রোনালদো হচ্ছেন সর্বোচ্চ গোলদাতা।
২০০৮ সালে প্রথমবার মুখোমুখি হয়েছিল সময়ের সেরা এই দুই তারকা। সব মিলিয়ে মেসি ও রোনালদো এর আগে মুখোমুখি হয়েছেন ৩৫ বার।

মর্যাদার ওই দ্বৈরথে মেসি জিতেছেন ১৬ ম্যাচ, রোনালদো ১০টি। এই ম্যাচগুলোতে আর্জেন্টাইন খুদে জাদুকর গোল করেছেন ২১টি, এবং অ্যাসিস্ট করেছেন ১২ বার। অন্যদিকে রোনালদো গোল করেছেন ২০টি এবং গোলে সহায়তা করেছেন তিনি ১ বার।
রোনালদো আল নাসরে যোগ দেওয়ার পর গত জানুয়ারিতে রিয়াদ অলস্টার একাদশের হয়ে পিএসজির মুখোমুখি হয়ে ৫-৪ গোলে হেরেছিলেন। পিএসজির হয়ে ওই ম্যাচে খেলেছিলেন মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পেও।

সেদিন জোড়া করেছিলেন রোনালদো। গোল করেছিলেন মেসিও।
সৌদি আরবে খেলে মেসির মিয়ামি যাবে হংকংয়ে। সেখানে আগামী ৪ ফেব্রুয়ারি আরেকটি প্রীতি ম্যাচ খেলবে মিয়ামি। ইএসপিএন