শাজাহানপুরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন সহকারী কমিশনার আশিক খান

শাজাহানপুরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন সহকারী কমিশনার আশিক খান। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়া শাজাহানপুর উপজেলার গোহাইলে ইউপি সদস্য কোব্বাত আলীর পরোক্ষ মদদে সড়ক দখল করে অবৈধভাবে ভবন নির্মান করছিলেন আগড়া গ্রামের তবিবর রহমানের ছেলে সফিকুল ইসলাম। সংবাদটি জানার পর ওই অবৈধ স্থাপনাটি গুড়িয়ে দিয়েছেন শাজাহানপুর সহকারি কমিশনার (ভুমি) আশিক খান।

আর তাৎক্ষনাৎ এ পদক্ষেপে ভুয়সী প্রশংসা সহ অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন এলাকার সাধারন জনগন।
বৃহঃবার ২৭ আগষ্ট বিকেলে অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়। এসময় কুখ্যাত ইউপি সদস্য কোব্বাত আলী গা ঢাকা দেন এবং অনেক খোজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। একটি নির্ভর যোগ্য সুত্রে জানাযায়, সড়ক দখল করে অবৈধভাবে ভবনটি নির্মানের জন্য গোহাইল ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড সদস্য ও রাজমিস্ত্রি কোব্বাত আলী ভবন মালিক সফিকুলের নিকটে মোটা অংকের টাকায় চুক্তিবদ্ধ হয়। বিনিময়ে তার নিয়ন্ত্রিত বখাটের দাপটে নির্মান কাজ চলছিল বেশ কিছদিন ধরে।

Pop Ads

সড়ক দখলের সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এর নির্দেশনায় কয়েকদিন আগে ভবনটির সড়কে দখল হওয়া অংশটুকু ভেংগে ফেলা হয় ও তাদেরকে সতর্ক করা হয়। কিন্তু কয়েকদিন অতিবাহিত হতে না হতেই মেজিষ্ট্রেটের এই নির্দেশনাকে অমান্য করে কোব্বাত আলী আবারও তার বখাটে দলবল নিয়ে দাপটের সাথে সড়কের ভুমি দখল করে ভবন নির্মান কাজ আরম্ভ করে। ফলে গুরুত্বপুর্ণ সড়কটি সংকীর্ণ হয়ে পরে এবং জনগনের যাতায়াতে দুর্ভোগ সৃষ্টি হয়।

এ সংবাদটি শাজাহানপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিক খান জানার পর বৃহঃবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে সকলের উপস্থিতিতে অবৈধ স্থাপনাটি গুড়িয়ে দেন। উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাজাহানপুর থানার এএসআই মোঃ শামীম আহমেদ ও সংগীয় ফোর্স, উপজেলা ভুমি সার্ভেয়ার মোঃ জাহিদুর রহমান, গোহাইল ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোঃ জাহাংগীর হোসেন ও পেশকার মোঃ মনিরুজ্জামান। এদিকে গৃহীত এ পদক্ষেপের ভুয়সী প্রশংসা সহ অসংখ্য অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন এলাকার সাধারন জনগন।

স্থানীয়রা বলছেন, ইউপি সদস্য ও রাজমিস্ত্রি কোব্বাত আলীর এধরনরে ঘটনা নতুন নয়। তার মদদে এরকম অনেক অবৈধ স্থাপনা গোহাইলের অনেক সড়ক ও মহাসড়কে গড়ে উঠেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেয়ায় সে দিনদিন বেপরোয়া হয়ে উঠছে। এবিষয়ে গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু বলেন, এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য কোব্বাত আলীকে অনেকবার সতর্ক করা হলেও সে কোন কিছু কর্ণপাত করেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here