শাজাহানপুরে সেই স্কুল ম্যানেজিং কমিটির বিরুদ্ধে আবারও প্রতারনার অভিযোগ !

শাজাহানপুরে সেই স্কুল ম্যানেজিং কমিটির বিরুদ্ধে আবারও প্রতারনার অভিযোগ !

স্কুল পরিচালনার পরিবর্তে জড়িয়ে পড়েছে ব্যাবসায়!

সুপ্রভাত বগুড়া( আবদুল ওহাব): বগুড়া শাজাহানপুরে আড়িয়া রহিমাবাদ উচ্চ বিদ্যালয়ের আলোচিত সেই প্রধান শিক্ষক হায়দার আলী ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবারও দুর্নীতি ও প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। এবারের অভিযোগটি দায়ের করেছেন ওই বিদ্যালয়ের নীচতলা মার্কেটের ব্যবসায়ীগণ।

শনিবার ২০ মার্চ জানাযায়, এনিয়ে প্রায় অর্ধ ডজন অভিযোগ ওই বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে দায়ের করা হয়েছে। এবারের অভিযোগ সুত্রে জানাযায়, স্কুল ভবনের নীচতলা দোকান ঘড়গুলোর সামনে প্রায় এক হাজার আট বর্গফুট জায়গা ফাকা রাখার নকশা দেখিয়ে প্রতিটি দোকানদারের নিকট থেকে পাঁচ লক্ষ টাকা করে নিয়ে পজিশন বিক্রি করে স্কুল ম্যানেজিং কমিটি। আর এ ফাকা স্থানের সুবিধা দেখিয়ে অন্যন্য দোকানীদের থেকে এক লক্ষ টাকা করে বেশী নিয়েছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্য আওরঙ্গজেব।

Pop Ads

কিন্তু পরিতাপের বিষয় হলো টাকাগুলো গ্রহন শেষ হওয়া মাত্রই ঐ এক হাজার আট বর্গফুটের ফাকা স্থানে পুনরায় পজিশন বিক্রি করেছে এবং দোকান স্থাপন করেছে ম্যানেজিং কমিটি। এভাবে তাদের সাথে প্রতারণা ও দুর্নীতি করা হয়েছে বলে গত ১৮ ফেব্রæয়ারী দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে। আর এসব অভিযোগ বারবার দেয়া সত্বেও ব্যবস্থা নেওয়া হচ্ছেনা বলে জানান ভুক্তভোগীরা।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ মাহমুদ বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। এদিকে স্থানীয়রা জানান, বিদ্যালয়টির নীচতলা মার্কেট তৈরী করে ম্যানেজিং কমিটি এখন স্কুল পরিচালনার পরিবর্তে মার্কেট পরিচালনা ও দোকান ভাড়ার টাকা লেন-দেন, আয়-ব্যায়ের ব্যাবসায় জড়িয়ে পড়েছে।