শাজাহানপুর গবাদী পশুর ফ্রী ভ্যাকসিন ও চিকিৎিসা

শাজাহানপুর গবাদী পশুর ফ্রী ভ্যাকসিন ও চিকিৎিসা। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে গবাদী পশুর ফ্রী ভ্যাকসিন ও চিকিৎসা প্রদান করছে ভেটেরেনারী মেডিকেল টিম। এছাড়া প্রাণী সম্পদ বিভাগের এলডিডিপি প্রকল্পে গৃহীত পশু চিকিৎসা সেবা, মনিটরিং ও খামারীদের পরামর্শ দেয়া হচ্ছে।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল কালাম শামসুদ্দিন এর নির্দেশনায় এ পশু চিকিৎসা সেবা ও ভেটেরেনারী মেডিকেল টিম শত শত গরু,ছাগল, মহিষ ভেড়া ও হাস-মুরগীর ফ্রী চিকিৎসা, স্বাস্থ্য পরীক্ষা, পরামর্শ ও ভ্যাকসিন প্রদান করছে। শুধু তাই নয়, পশু পালনে আর্থিক স্বচ্ছলতা ও স্বাবলম্বী হওয়ার সুযোগ রয়েছে মর্মে তিনি জনগনকে পরামর্শ দেন।

Pop Ads

এরই অংশ হিসেবে মঙ্গলবার ৮ ডিসেম্বর উপজেলার গয়নাকুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শতাধিক গরু মহিষ ভেড়া ও ছাগলের ফ্রী ভ্যাকসিন ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় তিনি উপস্থিত জনগনকে বলেন, সুস্থ পশু এবং দুধ শুধু খামারীর নয়, দেশের সুষম ও আমিষ জাতীয় খাদ্য চাহিদা পুরন করে এবং অল্প পুজিতেই পারিবারিকভাবে লাভবান হওয়ার সুযোগ থাকে।

তাই সকলকে পশু পালনে মনোযোগী হওয়ার পরামর্শ দেন এবং গবাদী পশু চিকিৎসা সেবা গ্রহনের জন্য উপজেলা প্রাণী সম্পদ দফতর সর্বদা নিয়োজিত রয়েছে বলে জানান। জনগনের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহনে অনুষ্ঠিত গবাদী পশুর এই ফ্রী চিকিৎসা পেয়ে পশু পালনকারী ও খামারীরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শাজাহানপুর উপজেলা প্রণীসম্পদ দফতরের আয়োজনে গবাদী পশুর ফ্রী ভ্যাকসিন ও চিকিৎসার এ ভেটেরেনারী মেডিকেল টিমে ছিলেন শাজাহানপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ আবুল কালাম শামসুদ্দিন, উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) মোঃ খায়রুল বাশার,

উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা (কৃত্রিম প্রজনন) মোঃ মোসলেম উদ্দিন, এলডিডিপি প্রকল্পের এলএফএ মোঃ মিজানুর রহমান, লাইভ ষ্টক সার্ভিস প্রোভাইডার (এলএসপি) মোঃ আবদুর ওহাব ও ফিল্ড ভ্যাকসিনেটর মোঃ জিলহক মিয়া।