শেখ হাসিনাকে অভিনন্দন, যা জানাল চীন

8
শেখ হাসিনাকে অভিনন্দন, যা জানাল চীন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের জন্য দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন।

ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ সোমবার সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাঁর দেশের পক্ষে অভিনন্দন জানান।

Pop Ads

অভিনন্দন জানিয়ে ঢাকায় চীন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চীনা রাষ্ট্রদূত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে অনুষ্ঠান এবং আওয়ামী লীগের বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি পুনর্ব্যক্ত করে বলেন, চীনা নেতারা দীর্ঘদিনের বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, পারস্পরিক আস্থা বাড়াতে এবং বাস্তব সহযোগিতাকে আরো গভীর করতে শেখ হাসিনার সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তাদের লক্ষ্য চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারিত্বকে একটি নতুন উচ্চতায় উন্নীত করা।
রাষ্ট্রদূত ইয়াও উল্লেখ করেন, চীন এবং বাংলাদেশ উভয়ই উন্নয়ন এবং পুনরুজ্জীবনের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। চীন সব সময় সম্পর্কোন্নয়নের পথে বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার এবং সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হবে।

রাষ্ট্রদূত বলেন, চীনের প্রেসিডেন্ট শি চিনপিং এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় চীন ও বাংলাদেশ পারস্পরিক শ্রদ্ধা ও জয়-জয়কার সহযোগিতার মডেল স্থাপন করেছে।

জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় এবং বাইরের হস্তক্ষেপের বিরোধিতা করতে চীন বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে।
রাষ্ট্রদূত বলেন, চীন বাংলাদেশকে ঐক্য ও স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে আরো সক্রিয় ভূমিকা পালনে সহায়তা করবে। ‌’রূপকল্প ২০৪১’ এবং ‘সোনার বাংলা’-এর স্বপ্ন দ্রুত বাস্তবায়নে বাংলাদেশকে সহায়তা করতে চীন প্রতিশ্রুতিবদ্ধ।

রাষ্ট্রদূত ইয়াও বলেন, স্মাট বাংলাদেশের স্বপ্ন পূরণে চীন বাংলাদেশের সঙ্গে সর্বাত্মক সহযোগিতা জোরদার করতে প্রস্তুত।

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সহজতর ও সম্প্রসারণের জন্য যথাযথ পদক্ষেপ নিতে, উচ্চমানের চীন-বাংলাদেশ বেল্ট অ্যান্ড রোড সহযোগিতার প্রচার এবং অনুসন্ধানে চীন অবদান রাখতে প্রস্তুত।