সাংবাদিকতায় রতন সরকার স্মৃতি পদক পেলেন বগুড়ার গণমাধ্যমকর্মী রহিত

সাংবাদিকতায় রতন সরকার স্মৃতি পদক পেলেন বগুড়ার গণমাধ্যমকর্মী রহিত

স্টাফ রিপোর্টারঃ সাংবাদিকতায় বিশেষ সম্মাননা হিসেবে রতন সরকার স্মৃতি পদক পেলেন দৈনিক করতোয়ার ভিডিও এডিটর মো: আশরাফুল ইসলাম রহিত।৩০ জুলাই রোববার দুপুরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে অতিথিরা তাঁর হাতে এই পদক তুলে দেন।

জানা যায়, একটি বেসরকারি টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান ও বিএমএসএফ এর সহ-সভাপতি ও মাঠ পর্যায়ের চষে বেড়ানো সাংবাদিক ছিলেন রতন সরকার। তাঁর অকাল মৃত্যুতে বিএমএসএফ ‘র জাতীয় এই সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন সরূপ সারাদেশে বেশ কয়েকজন নির্যাতিত, সাহসী ও পরিশ্রমী সাংবাদিককে রতন সরকার স্মৃতি পদক দেয়া হয়। তারই ধারাবাহিকতায় বগুড়ার তরুণ, কর্মদ্যোমী, মেধাবী ও সাহসী গণমাধ্যমকর্মী হিসেবে তাকে রতন সরকার স্মৃতি পদক দিয়ে সম্মাননা জ্ঞাপন করা হয়েছে।

Pop Ads

এখানে উল্লেখ্য সারাদেশে রতন সরকার স্মৃতিপদক প্রাপ্ত ৩০জনের মধ্যে বগুড়ার ২জন সাংবাদিক হলেন, দৈনিক করতোয়ার ভিডিও এডিটর মো: আশরাফুল ইসলাম রহিত  এবং দৈনিক মুক্ত সকালের বগুড়া জেলা প্রতিনিধি ইমরানুল হক।

বিএমএসএফ এর ১১ বছর পেরিয়ে ১ যুগে পদার্পণ উৎসবের এই আয়োজনে বক্তব্য রাখেন সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল, বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন, সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পী সরদার, বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফরসহ অন্যরা।

বিএমএসএফ’র বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রহিতের সঞ্চালনায় দিনব্যাপী এই অনুষ্ঠানের নানা আয়োজনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর বিভিন্ন ইউনিটের সারাদেশের কয়েক’শ গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।