সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা দিয়ে  চলছে নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন 

সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা দিয়ে  চলছে নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন। প্রতিকী-ছবি
সুপ্রভাত বগুড়া (এমদাদুল হক নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধি): কিছু প্রতিবাদী সাংবাদিকদের অন্ধকারে রেখে বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনের ছক করেছে রিটার্নিং অফিসার। আর এইসব তার আচরনে প্রকাশ পাওয়ার  (পেনডাউন) কর্মবিরতির ঘোষনা দিয়েছেন, সরকারি পিআইবি ও প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ ও সার্টিফিকেট প্রাপ্ত, নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ এর সভাপতি দৈনিক উত্তরের দর্পণ ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল ও সাধারন সম্পাদক দৈনিক মহাস্থান পত্রিকার সাংবাদিক আবু সাঈদ সহ সংগঠনের সকল সাংবাদিকবৃন্দ।
২৯ শে জানুয়ারি রাতে সাংবাদিকরা এই ঘোষনা দেন। নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ এর সভাপতি সাংবাদিক মোঃ আমিনুল ইসলাম জুয়েল বলেন, রিটার্নিং কর্মকর্তার আচরনে বুঝা যায় তিনি আমাদের মত সাংবাদিকদের পুতুল করে রাখতে চায় আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি, আমরা কারো পুতুল হয়ে সাংবাদিকতা করবো না এবং সরকারি শর্ত ছাড়া তার নিজের তৈরি শর্ত মেনে আমরা নির্বাচনী তথ্য সংগ্রহ বা সংবাদ প্রচার করবো না, তাই নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ সংগঠনের সকল সাংবাদিকদের নিয়ে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরো বলেন, আমরা কোন উচ্চশিক্ষিত রিটার্নিং কর্মকর্তার কাছে সাংবাদিকতা শিখতে পারবো না, তাই নির্বাচনী মাঠ থেকে দুরে থাকার সিদ্ধান্ত নিয়েছি। উক্ত বিষয়ে নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন আখতারের সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি, কেন এমন হলো আমার জানা নেই, প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক জুয়েল ফোনের মাধ্যমে আমাকে জানিয়েছে যে, ৩০শে জানুয়ারি পৌরসভা নির্বাচনের দিন নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ সংগঠনের সকল সাংবাদিক (পেনডাউন) কর্মবিরতি পালন করবে।