ঢাকার ধামরাইতে জাতীয় সমবায় দিবস পালিত

ঢাকার ধামরাইতে জাতীয় সমবায় দিবস পালিত। ছবি-মিজানুর

সুপ্রভাত বগুড়া (মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি): আজ জাতীয় সমবায় দিবস। এ বছর জাতীয় সমবায় দিবসের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’। এই প্রতিপাদ্যে ধামরাইয়ে ৪৯তম জাতীয় সমবায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে উপজেলা চত্ত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।

পরে উপজেলা অডিটোরিয়াম হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা সমবায় অফিসার পারভীন আশরাফীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা তিনি তার বক্তব্যে বলেন  পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়া জাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

Pop Ads

এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ নাজনীন নাহার, আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক উপজেলা সমন্বয়কারী মির্জা তানজীদা সুলতানা, উপজেলা শহরের বিভিন্ন এলাকার সমবায় সমিতির সদস্যবৃন্দসহ, রাজনৈতিক ব্যক্তিবর্গ।