সান্তাহারে ছিন্ন মূলদের খাওয়ালেন ছাত্রলীগ নেতা তনু

সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান, আদমদীঘি,বগুড়া প্রতিনিধি): করোনার প্রভাবে বর্তমানে সারা বিশ্বের সাথে বাংলাদেশেও স্বাভাবিক অবস্থা পুরোপুরি থমকে গেছে। করোনা ভাইরাসের আক্রমনের কারণে গত ২৪ মার্চ থেকে সারা দেশের ন্যায় বগুড়ার সান্তাহার জংশন শহরের লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় ট্রেন, বাসসহ সকল প্রকার দোকানপাট ফলে জনশূণ্য হয়ে পড়ে রেলওয়ে ষ্টেশন এলাকা।

ফলে ষ্টেশন থাকা ছিন্নমূল মানুষরা মহা বিপদে পড়েন যায়। এমতাবস্থায় সান্তাহার জংশন ষ্টেশনের মাস্টার রেজাউল করিম ডালিমের আহবানে আজিজুল হক রাজা নামের এক ব্যবসায়ীর উদ্যোগে এই সব ছিন্নমুল ভাসমান মানুষের ৩ বেলা খাওয়ানোর ব্যবস্থা করা হয়।

Pop Ads

কিন্তু বর্তমান মাহে রমজান উপলক্ষে ষ্টেশনে থাকা ভাসমান মানুষের এখন সেহরি ও ইফতার খাওয়ানোর ব্যবস্থা অব্যহত রয়েছে। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যায় সান্তাহার সরকারি কলেজ ছাত্রলীগ নেতা তানভী রহমান তনুর উদ্যোগে ষ্টেশন এলাকায় অসহায় দরিদ্র, পাগলসহ সমাজের বিভিন্ন শ্রেণির শতাধিক ছিন্নমূল ভাসমান মানুষদের ইফতার করানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ষ্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম, ব্যবসায়ী আজিজুল হক রাজা, আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সোহাগ, কলেজ ছাত্রলীগ নেতা পল্লব, হৃদয়, পিয়াল, প্লাবন, ৪নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রানা আহমেদ, সাংগঠনিক সম্পাদক অনিক প্রমূখ।

ছাত্রলীগ নেতা তানভী রহমান তনু বলেন, করোনা ভাইরাসের শুরু থেকে আমি ব্যক্তিগত ভাবে চেষ্টা করে যাচ্ছি যতদুর সম্ভব ছিন্নমুল, গরীব ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রান, রান্না করা খাবার, জনসাধারন কে সচেতন করার জন্য লিফলেট, মাস্ক ও স্যাভলন সাবান বিতরন, আজ রেলওয়ে ষ্টেশন ছিন্নমুল ভাসমান মানুষদের ইফতার করালাম।

ভবিষ্যতে আরোও সাহায্য ও সহযোগীতা অব্যহত থাকবে। এ ব্যাপারে প্রধান উদ্যোক্তা ষ্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম বলেন, প্রথমে রাজা কে আমি ছিন্নমুল মানুষ কে খাওয়ানোর জন্য দায়িত্ব প্রদান করি। দিন যতই যাচ্ছে সারা বিশ্ব ব্যাপী মহামারি আকার ধারণ করছে এই কোভিড-১৯ করোনা ভাইরাস।

দিন দিন আমাদের দেশে এর আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। তাই আসুন আমরা সরকারের জারিকৃত আদেশ মেনে চলি। অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হওয়া এবং সামাজিক দুরুত্ব বজায় রাখি। সমাজের বিত্তবানদের এ সকল ছিন্নমুল ও অসহায় গরীব মানুষের পাশে থাকার জন্য আহবান জানান।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here