সান্তাহারে নানান আয়োজন বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত

সান্তাহারে নানান আয়োজন বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত। ছবি-শিমুল

সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান (আদমদীঘি,বগুড়া), প্রতিনিধি): সারাদেশের ন্যায় বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বগুড়ার আদমদীঘির সান্তাহারে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার আইন সহায়তা ফাউন্ডেশন (আসফ) রাজশাহী বিভাগীয় জোনাল কমিটির উদ্যোগে সান্তাহার পৌর এলাকার স্বাধীনতা মঞ্চচত্বর থেকে একটি র‍্যালি বের করে শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় র‍্যালিতে অংশগ্রহণকারীরা সেখানে সমাবেশ করেন। আইন সহায়তা ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় জোনাল কমিটির কার্যনির্বাহী সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপদেষ্টা দেওয়ান শহিদুল ইসলাম রঞ্জু, প্রভাষক গোলাম মোস্তফা, সহ-সভাপতি আয়নাল হক, সাধারন সম্পাদক আলহাজ্ব এসএম জিল্লুর রহমান কমল ও যুগ্মসম্পাদক ইঞ্জিনিয়ার সাদ্দাম হোসেন প্রমূখ।

Pop Ads

বক্তরা তাদের বক্তব্যে বলেন, সরকার দেশের জনগণের মানবাধিকার সুরক্ষায় বদ্ধপরিকর। মানবাধিকার প্রতিষ্ঠা ও লঙ্ঘনের বিষয়ে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার আইন সহায়তা ফাউন্ডেশন। তবে মানবাধিকার প্রতিষ্ঠা ও সুরক্ষায় দেশের তরুণ সমাজ সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে জানান তারা।