সান্তাহার পৌরবাসী মশার যন্ত্রণায় অতিষ্ঠ

সুপ্রভাত বগুড়া (শিমুল  হাসান,(আদমদীঘি বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সান্তাহারে মশার কামড়ে দুর্বিসহ হয়ে উঠেছে পৌরবাসীর জীবন। মশা নিধনের কোনো পদক্ষেপ না নেওয়ার কারণে দিন দিন বেড়েই চলেছে উৎপাত। প্রতিবছর বাজেটে পৌরসভায় মশক নিধনের জন্য বরাদ্দ থাকলেও মশা নিধনের  কোনো পদক্ষেপ গ্রহন নেওয়া হয়নি বলে জানিয়েছেন পৌরবাসী।

জানা যায়, গত এক সপ্তাহ ধরে মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছে নাগরিক জীবন। ঘরে-বাইরে,অফিস, স্টেশন অথবা চা স্টলে সর্বত্রই বিরাজ করছে এখন মশার রাজত্ব। মশার কয়েল, স্প্রে সব কিছুই মশার কাছে হার মানছে। পৌরসভার নালা-নর্দমায় অপরিষ্কার পানি জমে থাকা, নিয়মিত পরিষ্কার না করা এবং যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে মশা বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছে পৌরবাসী।

Pop Ads

সব জায়গায় মশার উৎপাত। তারপরেও পৌর প্রশাসনের মশা নিধনে কোনো কার্যক্রম না থাকায় ব্যক্তিগত চেষ্টা করেই জীবনযাপন করতে হচ্ছে পৌরবাসীর। ওষুধ ছিটানোর ৫ ফগার মেশিন থাকলেও, মশা মারার ঔষধ না থাকায় সেই মেশিনের কার্যক্রম হচ্ছে না।

এ বিষয়ে সান্তাহার  পৌর এলাকার লেলিন মন্ডল বলেন, গত এক সপ্তাহ ধরে মশার উৎপাত বেড়েই চলেছে আমরা এ বিষয়ে পৌর মেয়রের সাথে কথা বল্লে তিনি আমাদের আসস্থ করেছেন আগামী সপ্তাহের মধ্যেই ঔষধ ছিটানোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন।

এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু সাংবাদিকদের বলেন আমাদের বাজেটে রাখা হয়েছে আগামী সপ্তাহের মধ্যে প্রতিটি ওয়ার্ডে কার্যক্রম শুরু হবে ,তবে পৌরবাসীদেরও এই বিষয়ে সচেতন হতে হবে।