সিরিজ বোমা হামলার সাথে জড়িত সকল আসামির কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে -সিজার

সোমবার বিকেলে শহরের তিনমাথা রেলগেট অস্থায়ী কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ যুব কমিটি বগুড়া জেলা শাখা আয়োজিত ২০০৫ সালে সারাদেশব্যাপী সিরিজ বোমা হামলা ও জঙ্গি হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তি করে শাস্তি কার্যকর দাবিতে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি, রাকিব উদ্দিন প্রাং সিজার। ছবি-হেলাল

স্টাফ রিপোর্টার: জাতীয় শ্রমিক লীগ যুব কমিটি বগুড়া জেলা শাখার সভাপতি রাকিব উদ্দিন প্রামাণিক সিজার বলেছেন ২০০৫ সালে ১৫ই আগস্ট বিএনপি-জামাতের মদদপুষ্ট জেএমবি নেতা শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাই এর নেতৃত্বে সারা বাংলাদেশের একযোগে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা ঘটানো হয়েছিল।

এই দিনটি ছিল একটি আতঙ্কের দিন, কলঙ্কিত দিন। এই দিনে জেএমবিরা বাংলাদেশ একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করেছিল। এই বোমা হামলার মাধ্যমে তারা আওয়ামী লীগকে এদেশ থেকে চিরতরে নিশ্চিহ্ন করার গভীর ষড়যন্ত্র করেছিল। কিন্তু তারা সফল হতে পারেনি। প্রশাসনের কঠোর ভূমিকার কারণে সেদিন অনেক লোক বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছিল।

Pop Ads

যারা এই ন্যাক্কারজনক সিরিজ বোমা হামলার সাথে জড়িত এবং বিচারাধীন সকল মামলা দ্রুত নিষ্পত্তি করে সকল আসামিদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। এবং আগামী দিনে বাংলাদেশে যেন এ রকম কোন ঘটনা না ঘটতে পারে সেজন্য প্রশাসনসহ সকলের সজাগ থাকার আহ্বান জানান। সেইসাথে সকল অপশক্তিকে দেশ থেকে চিরতরে মুছে ফেলতে প্রশাসনের লোকদেরকে কঠোর ভূমিকা পালন করতে হবে।

তিনি সোমবার বিকেলে শহরের তিনমাথা রেলগেট অস্থায়ী কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনায়, জাতীয় শ্রমিক লীগ যুব কমিটি বগুড়া জেলা শাখা আয়োজিত ২০০৫ সালে সারাদেশব্যাপী সিরিজ বোমা হামলা ও জঙ্গি হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তি করে শাস্তি কার্যকর দাবিতে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি সোহানুর রহমান শিমুল এর সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুর রহমান রোহান, রাকিবুল হাসান সোহাগ, রবিউল ইসলাম রবি, মেহেদী হাসান, আতিকুর রহমান নয়ন, আলমগীর হোসেন, মুস্তাফিজুর রহমান, রাকিবুল ইসলাম প্রমুখ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here