বাংলাদেশ অন-লাইন রিপোর্টার্স ক্লাব আত্রাই উপজেলা শাখার পক্ষে ঈদুল আযহার শুভেচ্ছা

বাংলাদেশ অন-লাইন রিপোর্টার্স ক্লাব আত্রাই উপজেলা শাখার পক্ষে ঈদুল আযহার শুভেচ্ছা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা, আত্রাই নওগাঁ): ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ মানে সকল দুঃখ ভুলে নতুন করে এগিয়ে যাওয়ার প্রেরনা। ঈদ মোবারক, সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা৷ আপনি ও আপনার পরিজনরা আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন, সে কামনা করছি৷

বাংলাদেশ অনলাইন রিপোর্টার্স ক্লাব উপজেলা শাখা আত্রাই এর পক্ষে সভাপতি আবু হেনা মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক এমরান মাহমুদ প্রত্যয় পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা নিয়েছেন,লেখক,সাহিত্যিক,সম্পাদক, সাংবাদিক, সহ সকল মুসলিম জাতি ও দেশে বাসীর প্রতি। করোনোর এই ক্লান্তিলগ্নে দেশের সর্বস্তরের জনগণকে জানিয়েছে পবিত্র ইদ-উল-আযাহার শুভেচ্ছা ও মোবারকবাদ।

Pop Ads

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযাহা। ঈদুল আযহা উপলক্ষ্যে আনন্দ, খুশি বয়ে আনুক সকল মানুষের মনে। এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, গ্রামগঞ্জে, সারা বাংলায়, সারা বিশ্বে। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে আসে আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সঙ্গে। এ দিন সব শ্রেণি পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।

তবে এবার শহর থেকে আসা সকলের প্রতি অনুরোধ করে বলি, আপনারা করোনা ভাইরাসের হাত থেকে আপনার প্রিয়জনকে বাঁচাতে সামাজিক দুরত্ব ও হোম কোয়ারান্টাইনে থাকুন। আপনি সুস্থ থাকলে, সুস্থ থাকবে আপনার পরিবার, সুস্থ থাকবে আমাদের ভালোবাসার স্থান। পশু কেনা আর যতœ-আত্তিতে ব্যস্ত সময় পার করছেন অনেকে। ঈদুল আযহার অন্যতম অনুষঙ্গ হলো পশু কোরবানি। এ সময় ঢাকাসহ সারা দেশে লাখ লাখ পশু কোরবানি দেওয়া হয়।

কিন্তু প্রতি বছরই সঠিক ব্যবস্থাপনা ও সচেতনতার অভাবে দেশের বিভিন্ন জায়গায় কোরবানির পশুর রক্ত ও উচ্ছিষ্টাংশে মারাত্মক পরিবেশ দূষণের সৃষ্টি হয়। আর বর্জ্য থেকে রোগবালাই ছড়ানোর আশঙ্কা থাকে। এ জন্য কোরবানির পর পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে আমাদের অবশ্যই নজর দিতে হবে।

বিশেষ করে ঘনবসতিপূর্ণ এলাকায় যদি কোরবানির পশুর বর্জ্য যথাযথভাবে পরিষ্কার করা না হয়, তাহলে পরিবেশ দূষণের সৃষ্টি হবে। এ জন্য কোরবানির পশুর রক্ত, হাড়, নাড়িভুঁড়ি, মল ইত্যাদি যথাযথভাবে পরিষ্কার করা দরকার এবং তা যেন পরিবেশকে অস্বাস্থ্যকর করে না তোলে সেদিকে সবার দৃষ্টি রাখা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here