৩৮ জন ব্যক্তির দ্বারা ধর্ষণ ও হেনস্তার স্বাীকার ভারতীয় তরুণী, ৪৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের !

৩৮ জন ব্যক্তির দ্বারা ধর্ষণ ও হেনস্তার স্বাীকার ভারতীয় তরুণী, ৪৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের ! প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (গরম খবর): ভারতের কেরালায় ১৭ বছর বয়সী এক তরুণীকে ৩৮ জন ব্যক্তি কয়েক মাস ধরে বিভিন্নভাবে ধর্ষণ ও হেনস্তা করেছে বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগের পরই ৪৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এদের মধ্যে ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, মামলায় ৩২টি পৃথক অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ৩টি ধর্ষণের ঘটনাও রয়েছে।

খবরে বলা হয়েছে, ভুক্তভোগী ওই তরুণী মল্লপুরম জেলার পান্ডিকড এলাকার বাসিন্দা। ২০১৫ সালে ওই তরুণী নিখোঁজ হলে থানায় অভিযোগ করেন তার মা। পরে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে এবং শিশু সুরক্ষা আইনে (পকসো) দু’টি মামলা করা হয়। ২০১৭ সালে একই রকম একটি অভিযোগ দায়ের হয় পরিবারের পক্ষ থেকে।প্রায় প্রতিটি মামলায় অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ পকসো আইনে শুনানি চালাচ্ছে।

Pop Ads

এদিকে গত ডিসেম্বরের শেষ দিকে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তরুণী তার বন্ধুর মোটরসাইকেলে বেরিয়েছে, এরপর আর ফেরেনি। তরুণী নাবালিকা হওয়ায় ম্যাজিস্ট্রেটের সামনে তার জবানবন্দি রেকর্ড করা হয়। প্রথমবারের জবানবন্দিতে ওই তরুণী ১৫টি যৌন হেনস্থার ঘটনার কথা জানায়। একমাস পর ফের নতুন করে জবানবন্দি রেকর্ড করা হয়।

সেখানে আরও ১২টি যৌন হেনস্থার কথা জানায়।  এর মধ্যে একটি ধর্ষণের ঘটনাও রয়েছে। তরুণী জানিয়েছেন, তার মা দিনমজুরি কাজ করেন। তিনি বাড়ি থেকে বেড়িয়ে গেলে সারাদিন একাই থাকতেন তরুণী। ওই সময় প্রতিবেশীরা তাকে যৌন হেনস্থা করতেন। বর্তমানে তাকে শিশু সেবা কেন্দ্রের একটি হোমে রাখা হয়েছে।