বাউফলে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিট গঠনের মধ্যদিয়ে যাত্রা শুরু

বাউফলে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিট গঠনের মধ্যদিয়ে যাত্রা শুরু। ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): পটুয়াখালীর বাউফলে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে । দৈনিক জনকন্ঠের বাউফল নিজস্ব সংবাদদাতা ও বাউফল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বাচ্চুকে সভাপতি ও মানবজমিনের বাউফল প্রতিনিধি তোফাজ্জেল হোসেনকে সাধারণ সম্পাদক ও মানবকণ্ঠের মো. জসিম উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে আজ সোমবার ১১ সদস্যের কমিটি ঘোষনা করেছেন কেন্দ্রীয় কমিটি।

খুব কম সময়ের মধ্যে ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক । কমিটির সহ-সভাপতি হলেন বাউফল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রথম আলোর এবিএম মিজানুর রহমান ও আমাদের সময়ের কৃষ্ণ কর্মকার ।

Pop Ads

যুগ্ম সাধারণ সম্পাদক হলেন ইনকিলাবের নূরুল ইসলাম সিদ্দিকী মাসুম , কোষাধ্যক্ষ গণদাবীর মো. ফারুক হোসেন, আইসিটি বিষয়ক সম্পাদক যায়যায়দিনের মো. কামরুল হাসান, প্রচার সম্পাদক খোলা কাগজের মো. ইউসুফ সেন্টু, নির্বাহী সদস্য হলেন বাউফল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইত্তেফাকের অধ্যাপক আমিরুল ইসলাম ও সাবেক সভাপতি সংবাদের আল মামুন।

নবগঠিত কমিটির সভাপতি কামরুজ্জামান বাচ্চু বলেন , আজ সারা দেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের স্বীকার হচ্ছেন । আমাদের সকলের নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো উচিত ।

তাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ( বিএমএসএফ ) কেন্দ্রীয় কমিটি নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, এইপ্রথম কমিটি গঠনের মধ্যদিয়ে সারাদেশে কাজ শুরু হলো। কমিটিগুলো সাংবাদিক নির্যাতন, মামলা-হামলার কারন উদঘাটনেও কাজ করবে। এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও আশা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here