অগ্নি নির্বাপনে পরিকল্পিত পদক্ষেপের দাবিতে প্রতিকী ফায়ার হাইড্রেন্ট মিছিল ও সমাবেশ

অগ্নি নির্বাপনে পরিকল্পিত পদক্ষেপের দাবিতে প্রতিকী ফায়ার হাইড্রেন্ট মিছিল ও সমাবেশ

অগ্নি নির্বাপনে পরিকল্পিত পদক্ষেপের দাবিতে নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রতিকী ফায়ার হাইড্রেন্ট মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৫ মে বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখবেন নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম সম্পাদক মনির জামান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, সদস্য হাসানুজ্জামান চৌধুরী প্রমুখ।

এসময় মোমিন মেহেদী বলেন, যখন মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ-এর ঘোষণা দিয়েছেন, তখন সারা বিশে^র অধিকাংশ দেশে ফায়ার হাইড্রেন্টসহ অগ্নিনির্বাপনে পরিকল্পিত বিভিন্ন ব্যবস্থা থাকলেও বাংলাদেশের চট্টগ্রামে অকেজো ১৭৩ টি ফায়ার হাইড্রেন্ট থাকলেও সারাদেশে হাসপাতালে ফায়ার হাইড্রেন্ট ৪%, বিশ^বিদ্যালয়ে ফায়ার হাইড্রেন্ট ০%

Pop Ads

সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে ফায়ার হাইড্রেন্ট ০%, গার্মেন্টস-শিল্প কারখানায় ফায়ার হাইড্রেন্ট ০%, বাণিজ্যিক এলাকায় ফায়ার হাইড্রেন্ট ০%, শিল্প এলাকায় ফায়ার হাইড্রেন্ট ০%, আবাসিক এলাকায় ফায়ার হাইড্রেন্ট ০%, কূটনৈতিক অঞ্চলে ০% এমতবস্থায় অনতিবিলম্বে বাংলাদেশের সকল বিভাগ, জেলা ও উপজেলায় ফায়ার হাইড্রেন্ট স্থাপনের পাশাপাশি সক্ষমতার দিক থেকে ফায়ার সার্ভিসকে আরো দৃঢ় করে গড়ে তোলার সাথে সাথে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান ও কর্তাকে দুর্নীতি থেকে সরে এসে দেশের জন্য নিবেদিত থাকার আহবান রইলো।

নতুনধারার রাজনীতিকগণ এসময় একটি অগ্নিকাণ্ডরোধে করণীয় নিয়ে আরো বলেন, নির্মম অগ্নিকাণ্ডে যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যে কোন সময় নিঃস্ব হয়ে যেতে পারে কেবলমাত্র পরিকল্পিত পদক্ষেপের অভাবে। আর তাই আমরা চাই শহর-নগর-গ্রামে পরিকল্পিত উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন হোক।