ইএসডিও প্রসপারিটি প্রকল্প কর্তৃক ঘরসহ দেশী মুরগী ও হাঁস বিতরণ

সুপ্রভাত বগুড়া (আলমগীর হোসেন, থানা প্রতিনিধি, ঠাকুরগাঁও): ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) প্রসপারিটি প্রকল্পের আওতায় ঠাকুরগাঁও সদর উপজেলার ২৭ জন অতিদরিদ্র খানার মাঝে ডিম পাড়া দেশী মুরগী ও ডিম দেয়া খাকি কাম্পবেল হাঁস বিতরণ করা হয়। সংস্থার প্রধান কার্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অতিদরিদ্র খানার সদস্যদের মাঝে উপকরণ বিতরণ করেন ঠাকুরগাঁও সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আব্দুলাহ-আল-মামুন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মামুন-অর-রশিদ। উল্লেখ্য পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)এর সহযোগিতায় অতিদরিদ্র খানা সমুহকে অতিদরিদ্র অবস্থা হতে বের করে এনে তাদের টেকসই উন্নয়নের পথ সুগম করারউদ্দেশ্যে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার ৪টি ইউনিয়নে হিমাপুর,নারগুন,জগন্নাথপুর এবং বালিয়া ইউনিয়নে প্রাথমিক পর্যায়ে কার্যক্রম বাস্তবায়ন করছে।

Pop Ads

উপকরণ এর মধ্যে ১২ জনকে ১০টি করে দেশি মুরগি, মুরগির ঘর, মুরগির খাবার,জীবানুনাশক ঔষধ এবং ১৫ জনকে ৫টি করে ডিম দেয়া খাকি কাম্পবেল হাঁস,হাঁসের ঘর,জীবানুনাশক ঔষধ,হাঁেসর খাবারসহ নানা ধরণের উপকরণ বিতরণ করা হয় ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবদুল্লাহ -আল-মামুন করোনাকালীন সময়ে ইএসডিও প্রসপারিটি প্রকল্প দরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য এধরণের উদ্যোগ গ্রহন করায় সংস্থা এবং পিকেএসএফকে ধন্যবাদ জানান। এছাড়াও প্রদানকৃত আইজিএ সমুহ সঠিক তদারকি এবং নিয়মিত ফলোআপ করার জন্য প্রকল্পের টেকনিক্যাল কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মামুনÑঅর-রশিদ বলেন প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রাণিসম্পদ অফিস সবসময় পাশে থাকবে এছাড়াও ডিম দেয়া মুরগী ও ডিমদেয়া হাঁসপ্রাপ্ত সদস্যদের লালনপালন বিষয়ে তাৎক্ষনিক দিকনির্দেশনা প্রদান করেন ও যে কোন প্রয়োজনে উপজেলা প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন। অনুষ্ঠানে প্রকল্প সমন্বকারি জনাব মোঃ আইনুল হক, ঋণ সমন্বয়কারি জনাব স্ব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here