‘ওমর’ সিনেমায় তিন জাঁদরেল অভিনেতা!

ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম ও নাসির উদ্দিন খান

সুপ্রভাত ডেস্ক : ছোট পর্দার পরীক্ষিত নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। নাটক-টেলিফিল্মে নিয়মিত সফলতার ফাঁকে সিনেমাও বানান তিনি। তার নির্মাণে ‘প্রজাপতি’, ‘তারকাঁটা’, ‘সম্রাট’ ও ‘যদি একদিন’ সিনেমাগুলো পেয়েছে দর্শক প্রিয়তা। সবগুলো সিনেমাতেই দেখা গেছে জনপ্রিয় তারকাদের।

তবে এবার একটু ভিন্ন পথে হাঁটলেন রাজ। নতুন সিনেমা ‘ওমর’র কেন্দ্রীয় চরিত্রের জন্য তিনি বেছে নিয়েছেন তিনজন জ্যেষ্ঠ অভিনেতাকে। তারা হলেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসির উদ্দিন খান। এর মধ্যে প্রথম দুজন ষাটের গণ্ডি পেরিয়েছেন, আর তৃতীয় জন অবস্থান করছেন হাফ সেঞ্চুরিতে। যদিও অভিনয়ের ক্ষেত্রে বয়স কোনও ইস্যু নয়। তবে একই ছবির তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে সময়ের তিন জাঁদরেল অভিনেতা যুক্ত হলেন- ঢালিউডে এমন ঘটনা তো আর সচরাচর দেখা যায় না!

Pop Ads

কদিন আগেই ‘ওমর’ সিনেমার নামসহ ডামি পোস্টার প্রকাশ করেন রাজ। এরপর থেকে ছবির অভিনেতা-অভিনেত্রীর নাম জানতে কৌতূহলী হয়ে আছে দর্শক। সেই কৌতূহল কিছুটা মেটালেন শনিবার (৫ আগস্ট) বিকালে, তিন অভিনেতাকে সামনে এনে। রাজ বললেন, “কাকে রেখে কার নাম বলি! একসঙ্গেই বলে দেই বরং। ‘ওমর’ সিনেমায় কেরামতি দেখাবেন তিন জনপ্রিয় ও শক্তিশালী অভিনেতা শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসির উদ্দিন খান। তারা আমার পরিচালনায় একসঙ্গে অভিনয় করবেন, এজন্য ফিলিং হ্যাপি! আমাদের জন্য দোয়া করবেন সবাই। বাংলা সিনেমার জয় অব্যাহত থাকুক।”

এর আগে রাজ জানিয়েছেন, তিনি ছবিটি নিয়ে দুই বছর ধরে কাজ করছেন। শিগগিরই নামবেন শুটিংয়ে। সব কিছু পরিকল্পনামাফিক হলে চলতি বছরই ছবিটি মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে এই নির্মাতার।

‘ওমর’ নির্মিত হচ্ছে খোরশেদ আলমের প্রযোজনায় মাস্টার কমিউনিকেশনস-এর ব্যানারে। সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে সিনেমাটোগ্রাফিতে থাকছেন রাজু রাজ। আর সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন নাভেদ পারভেজ ও স্যাভি।