করোনা বিবেচনায় বগুড়ায় দুটি প্রতিষ্ঠানে ৮০০ শিক্ষার্থীর তিন মাসের বেতন মওকুফ !

করোনা বিবেচনায় বগুড়ায় দুটি প্রতিষ্ঠানে ৮০০ শিক্ষার্থীর তিন মাসের বেতন মওকুফ ! ছবি-দৌলত

সুপ্রভাত বগুড়া (দৌলত জামান): করোনা দুর্যোগে বগুড়ায় হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজ ও বেগম হোসনে আরা স্কুল নামে দুটি প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ৩ মাসের বেতন মওকুফ করেছে। এপ্রিল থেকে জুন পর্যন্ত শিক্ষার্থীদের বেতন মওকুফের বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের সভাপতি সুলতানা পারভীন শ্রাবণী।

বগুড়া সদরের মাটিডালি দ্বিতীয় বাইপাসে অবস্থিত হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজে মোট শিক্ষার্থী সংখ্যা ৩৪০ জন। যাদের প্রত্যেকের মাসিক বেতন ৫৫০ টাকা করে নেওয়া হয়।এছাড়া বেগম হোসনে আরা স্কুলটিও মাটিডালির দ্বিতীয় বাইপাসেই অবস্থিত।

Pop Ads

এই স্কুলে শিক্ষার্থী সংখ্যা ৪৬০ জন। যাদের প্রত্যেকের মাসিক বেতন সর্বোচ্চ ৫০০ টাকা এবং সর্বনিম্ন ৩০০ টাকা করে নেওয়া হয়। কিন্তু করোনার এই সংকটময় মুহুর্তে শিক্ষার্থী ও তাদের পরিবারের কথা চিন্তা করে ৩ মাসের বেতন না নেওয়ার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

ছেলেমেয়েদের ৩ মাসের বেতন মওকুফ করা হয়েছে শুনে আবেগে আপ্লুত হয়ে অভিভাবকরা জানান, দেশের এমন করোনা দুর্যোগে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে। সেখানে সন্তানদের তিন মাসের বেতন মওকুফে আমরা অনেক স্বস্তি পেয়েছি।

সুলতানা পারভীন শ্রাবণী জানান, শুধুমাত্র শিক্ষার্থীদের বেতন মওকুফ নয়, দুর্যোগকালীন সময়ে বিদ্যালয়ের নিম্নবিত্ত শিক্ষার্থীর মধ্যে খাদ্যসামগ্রী সহায়তা এবং হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here