কাহালুতে প্রতিপক্ষের বাঁশের বেড়ায় অবরুদ্ধ দুইটি পরিবার

কাহালুতে প্রতিপক্ষের বাঁশের বেড়ায় অবরুদ্ধ দুইটি পরিবার

কাহালু বগুড়া প্রতিনিধি: বগুড়ার কাহালু উপজেলার জামগ্রাম ইউনিয়নের কুরসুন গ্রামে ঘটনাটি ঘটেছে। একমাত্র চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি থেকে বের হতে পারছেন না পরিবারের সদস্যরা। ছেলে মেয়েদের জমির মধ্য দিয়ে স্কুল-কলেজে যেতেও খুব কষ্ট হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, কুরসুন গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রুহুল আমিন বেলাল ও তার আপন ভাইয়েরা মিলে মৃত আহমদ আলীর ছেলে এনামুল হক ও আঃ হাইয়ের বাড়ির একমাত্র চলাচলের রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন। এমনকি রাস্তার জন্য এনামুলের কেনা দেড় শতক জায়গার দখলও দিচ্ছেন না। ফলে দুইটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

Pop Ads

বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে একাধিকবার সালিশ করে রাস্তা বের করে দেওয়া হলেও পরবর্তীতে আবার বেড়া দিয়ে তা বন্ধ করে দেওয়া হয়। এনামুলের মা বলেন, ‘আমি বৃদ্ধ হওয়ায় এবং নাতি-নাতনিদের স্কুলে যাওয়ার কষ্টটাই বেশি। পুলিশ প্রশাসনের লোকজন এসে রাস্তা বের করে দেওয়ার পরও তারা (বিলালরা) বিচার মানছে না।’

জামগ্রামের ইউ.পি চেয়ারম্যান মনোয়ার হোসেন খোকন বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আপোষ মিমাংসা করা হলেও বেলালরা তা অমান্য করে। একই রকম কথা জানান ইউ.পি সদস্য আঃ বারিক। তবে রুহুল আমিন বেলাল অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা ন্যায় বিচার পাইনি তাই আদালতের মাধ্যমে বিষয়টি সুরহা করতে চাই।