লালপুরে খাদ্য গুদাম কর্মকর্তার বাসভবন থেকে ৩’শ বস্তা সরকারি গম উদ্ধার

লালপুরে খাদ্য গুদাম কর্মকর্তার বাসভবন থেকে ৩’শ বস্তা সরকারি গম উদ্ধার

নেওয়াজ মাহমুদ নাহিদ, লালপুর(নাটোর): নাটোরের লালপুরে গোপালপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত
কর্মকর্তা(ওসিএলএসডি) রফিকুল ইসলামের বাসভবনে অবৈধভাবে মজুদ রাখা তিনশ বস্তা গম উদ্ধার হয়েছে। শুক্রবার দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্রনাথ লাল চাকমার সহযোগীতায় উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার অভিযান চালিয়ে খাদ্য গুদাম কর্মকর্তা রফিকুল ইসলামের বাসভবনের একটি কক্ষ থেকে ৩’শ বস্তা গম উদ্ধার করা হয়।

তবে অভিযুক্ত ওই কর্মকর্তার দাবী গুদামে যায়গার স্বল্পতার কারনে তিনি তার বাসভবনের কক্ষে সেগুলো
মজুদ রাখেন। এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্রনাথ লাল চাকমা বলেন, কোনো কর্মকর্তাই তার বাসভবনে গুদামের গম রাখতে পারেন না। কিন্ত গুদামে যথেষ্ট যায়গা থাকা সত্ত্বেও তিনি তার বাসভবনের কক্ষে অবৈধভাবে গম মজুদ রেখেছেন।

Pop Ads

যা সম্পূর্ণভাবে আইনবিরোধী। গুদামে যায়গার স্বল্পতা থাকলে তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের জানাতে পারতেন। তিনি কেন উর্দ্ধতন কর্মকর্তাদের না জানিয়ে নিজস্ব বাসভবনে গম মজুদ রেখেছেন এ বিষয়ে তাকে আজকেই শোকজ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গোপালপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম তার নিজস্ব বাসভবনে গম মজুদ রেখেছেন এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করলে ৩’শ বস্তা গম উদ্ধার করা যায়।

পরে জেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে সেগুলো গুদামে স্থানান্তরিত করা হয়। তার বিরুদ্ধে খাদ্য নিয়ন্ত্রকের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।