গাবতলীতে প্রান্তিক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন জয়

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): প্রানঘাতি করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিরাজোমান পরিস্থিতিতে এবং করোনা ভাইরাস মোকাবেলায় চলতি বোরো মৌসুমে বগুড়ার গাবতলীতে প্রান্তিক কৃষকের বোরো ধান কেটে দিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও গাবতলী-শাজাহানপুর আসনের সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু’র পুত্র সাজ্জাদুজ্জামান সিরাজ জয়।

বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় কৃষি শ্রমিক সংকট সমাধানে নির্বিঘেœ কৃষকের ঘরে বোরো ধান তুলতে স্বেচ্ছাাশ্রমে সিরাজুল হক তালুকদার মেমোরিয়াল ক্লাবের উদ্যোগে প্রান্তিক কৃষকের ধান কর্তন থেকে শুরু করে ধান মাড়াইয়ে এবং ঐ কৃষকের ঘরে ধান তুলে দেন নেতৃবৃন্দ।

Pop Ads

গতকাল মঙ্গলবার সকালে বগুড়ার গাবতলী উপজলার নশিপুর ইউনিয়নের হোড়ারদিঘী গ্রামের প্রান্তিক কৃষক মরহুম সাইফুল ইসলাম এর স্ত্রী রাবেয়া বেওয়ার ৪০ শতাংশ জমির ধান কর্তন করে ঐ কৃষককের ঘরে তুলে দেন জেলা ছাত্রদল, শহর ছাত্রদল, সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রদল, সরকারি শাহ সুলতান কলেজ শাখা ছাত্রদল ও গাবতলী উপজেলা ছাত্রদল এবং নশিপুর ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দ।

এসময় মরহুম সাইফুলের স্ত্রী রাবেয়া বেওয়া বলেন, তার স্বামীর মৃত্যুও পর সে অনেক কষ্ট করে জমিতে ধান রোপন করেন। ধান পাকার পর শ্রমিক সংকটে তিনি হতাশ হয়ে পড়েন এবং শ্রমিকে মজুরী দিয়ে ধান কেটে নেওয়ার মতো সামর্থ আমার নেই। তাই এই সংকটময় মুহুর্তে আপনারা আমার জমির ধান স্বেচ্ছাশ্রমে ধান কর্তন করে দিয়ে আমার অনেক উপকার করেছেন। এই কর্মসূচীতে সাজ্জাদুজ্জামান সিরাজ জয় নিজে জমিতে নেমে কৃষকের ধান কেটে দেন।

এসময় তিনি বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনায় দেশের ক্রান্তিলগ্নে কৃষকের পাশে থাকবে ছাত্রদল সহ সকল সংগঠনের নেতৃবৃন্দ। বেগম খালেদা জিয়া বরাবরের মতোই সাধারন কৃষকের পাশে দাঁড়িয়েছেন। আমরা চলতি বোরো মৌসুমে কৃষকের পাশে থেকে বগুড়ার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এ কর্মসূচি যথাযথভাবে পালন করে যাবে এবং স্বেচ্ছাশ্রমে আমরা প্রান্তিক কৃষকের ধান কর্তন করবো।

মরনঘাতি করোনা ভাইরাসে কারনে তারেক রহমানের নির্দেশনায় ছাত্রদল, যুবদল সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ কৃষকের পাশে স্বেচ্ছাশ্রম দিয়ে কৃষককে সহায়তা করছে এবং করে যাবে। শুধু তাই নয় এই সংকটময় মুহুর্তে বগুড়া সহ দেশের প্রতিটি জেলায় বিএনপি সহ সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী কৃষকের পাশে থাকবে এবং সকল ধরনের সহযোগিতা করে যাবেন।

উক্ত কর্মসূচিতে উপস্থিত উপস্থিত ছিলেন গাবতলী উপজেলা যুবদল নেতা জাফর, জাহিদ, মুকুল, আখতারুজ্জামান, বিলাশ, গাবতলী উপজেলা ছাত্রদল নেতা আব্দুল হাকিম, রবিউল ইসলাম, তোহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, লাল মিয়া, রানা, জুয়েল,জাকির হোসেন, মামুন, সুজন সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here