জুড়ীতে অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া

13
জুড়ীতে অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা:আসন্ন শুভ বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের মন্ডলীর প্রধানদের অগ্নি নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য মৌলভীবাজারের জুড়ীতে অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে জুড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে উপজেলার ১৭টি মন্ডলী প্রধানদের নিয়ে এ প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত হয়।

Pop Ads

প্রধান আলোচক ছিলেন জুড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ এস এম শামীম।
এ সময় উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও উত্তর কুচাইথল পুঞ্জি চার্চ অফ গড মন্ডলীর সভাপতি মাইকেল নংরুম, জুড়ী রাংবা বালাং এসোসিয়েশন ও এলবিনটিলা পুঞ্জি ক্যাথলিক মন্ডলীর সভাপতি আমরোস সাংমা, চার্চ অফ গড জুড়ী-বড়লেখা অঞ্চলের সাধারণ সম্পাদক প্রবীনসন সুছিয়াং, এলবিনটিলা পুঞ্জি প্রেসবিটারিয়ান মণ্ডলীর সভাপতি বিং মারলিয়া, চার্চ অফ গড মন্ডলীর সভাপতি সুউইং আমলেনরং, লাহুন পুঞ্জি প্রেসবিটারিয়ান মণ্ডলীর সভাপতি রবিন সুরং, জামকান্দি ক্যাথলিক মন্ডলীর সাধারণ সম্পাদক সাজু তপ্ন সহ বিভিন্ন মন্ডলীর সভাপতি ও ফায়ার স্টেশনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক এস এম শামীম তিনি আগুনের সংজ্ঞা, বৈশিষ্ট্য, আগুন লাগার কারণ, আগুন নিভানোর ও আগুন থেকে নিজেকে রক্ষার কৌশল বিষয়ে আলোচনা করেন। তিনি প্রাথমিকভাবে আগুন নিভানোর কলা কৌশলসমূহ প্রদর্শন করেন এবং সব স্থাপনায় অগ্নি নির্বাপক যন্ত্র স্থাপন করার আহ্বান জানান। এছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের যোগাযোগের নাম্বার সবাইকে প্রদান করেন।