টিআইবির রিপোর্ট একপেশে, তারা বিএনপির দালাল : কাদের

9
টিআইবির রিপোর্ট একপেশে, তারা বিএনপির দালাল : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, টিআইবির রিপোর্ট একপেশে এবং সরকারবিরোধী। তারা বিএনপির দালাল।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে কাদের এসব কথা বলেন।

Pop Ads

ওবায়দুল কাদের বলেন, ‘টিআইবি বিএনপির সুরে কথা বলে।

ইতিহাস বলে তারা আওয়ামী লীগের বিরুদ্ধে ছিল। বিএনপির পক্ষে কথা বলে তারা। তাদের গবেষণার নিরপেক্ষতা আমরা খুঁজে পাইনি।’
কাদের বলেন, দুর্ঘটনা নিয়ে কথা বলে কিছু প্রতিষ্ঠান আছে।

এক শ মারা গেলে পাঁচ শ বানিয়ে দেয়। টিআইবি ও তাদের মতো। এই টিআইবি বলেছিল পদ্মা সেতু অসম্ভব। একই সঙ্গে সিপিডিও বলেছিল।

মামলা করে সব কিছুর সমাধান হয় না। কিছু কথা বলা হয় পাবলিক পারসেপসনের জন্য। মামলা দিয়ে সবকিছু সমাধান হয় না, তাদেরকে রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে। কথা বা তর্কের মাধ্যমে সবকিছু বেরিয়ে আসবে।
নির্বাচনপরবর্তী সহিংসতা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘রাজনীতিতে রনকৌশল থাকবেই।

আমাদের দ্বন্দ্ব কোন্দল আছে, থাকবেই। সব দলেই আছে। রাজনীতিতে দ্বন্দ্ব থাকবেই। এসব নিয়ে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। যেখানে যত সমস্যায় থাকুক, শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ।’
ওবায়দুল কাদের বলেন, সামনে উপজেলাসহ স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে করার এখনো পর্যন্ত সিদ্ধান্ত আছে। আওয়ামী লীগের বোর্ড সভায় সবই সিদ্ধান্ত হবে।

৩০ জানুয়ারি বর্তমান সরকারের প্রথম অধিবেশন, বিরোধী দল হবে কারা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদে বিরোধী দল হবে কারা সংসদ চালু হলেই বোঝা যাবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে কাদের বলেন, দোষারোপ নয়, দ্রব্যমূল্য নিয়ে বাস্তাবমুখী সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এ জন্য শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ অন্য সব ক্ষেত্রে মন্ত্রণালয়গুলো বাস্তবতার নিরিখে তাদের কর্মপরিকল্পনা তৈরি করছে।

৩০ জানুয়ারি বিএনপি হরতাল-অবরোধের ডাক দিতে পারে এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বিএনপির হরতাল অবরোধ এখন রাজনীতির মরচে ধরা হাতিয়ার।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।