ঠাকুরগাঁওয়ে পুরোহিতকে তালাবদ্ধ করে মন্দিরের রাধা-কৃষ্ণ মূর্তিসহ স্বর্ণালঙ্কার চুরি

ঠাকুরগাঁওয়ে পুরোহিতকে তালাবদ্ধ করে মন্দিরের রাধা-কৃষ্ণ মূর্তিসহ স্বর্ণালঙ্কার চুরি। ছবি-আলমগীর

সুপ্রভাত বগুড়া (আলমগীর ঠাকুরগাঁও): ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের মিলনপুর গ্রামের হাট পুকুরী বাজারের পার্শ্বে কদম তলী মহামিলনী গীতা আশ্রমের পুরোহিতকে তালাবদ্ধ করে মন্দিরের রাধা-কৃষ্ণ মূর্তিসহ স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটেছে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক ভূপাল রায় জানান, আজ রবিবার সকালে আমি মন্দিরে এসে দেখি মন্দিরের পুরোহিত দীজেন্দ্র নার্থ বর্মন ও তার স্ত্রী ঝুমকি রানীকে তাদের ঘরের বাইরে থেকে তালাবদ্ধ করে রেখেছে। মন্দিরের দেখা শুনা করার সুবাদে মন্দিরের পাশেই তাদের থাকার ঘর করে দেওয়া হয়েছিলো।

Pop Ads

কিন্তু ঘরের দরজায় শনিবার দিনগত রাতে কে বা কাহারা তাদের বাহিরে থেকে তালা লাগিয়ে দিয়েছে, ঘরের ভিতর থেকে তাদের চিৎকার শুনে আমি ঘরের তালা ভেঙ্গে তাদেরকে বের করি এবং মন্দিরে গিয়ে দেখি- মন্দিরের তালা ভেঙ্গে মন্দিরে থাকা রাধা-কৃষ্ণ’র পিতলের মূর্তি, স্বর্নের পদুকা ৫০টি, রূপার পদুকা ৬০টি, মূর্তির সাথে থাকা রূপার বাঁশি, রাধার পায়ের নূপুর, রিং, রুলি, গলায় রুপার চেন, মাটির ব্যাংকে থাকা আনুমানিক ২০ হাজার টাকা নিয়ে গেছে চোরের দল।

মন্দিরে তালা ভেঙ্গে চুরির ঘটনা দেখতে পেয়ে সবাইকে ডেকে আনি এবং মন্দির কমিটির পক্ষ থেকে থানায় অবগত করি। ঘটনার খবর পেয়ে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার, পূজা উদযাপন পরিষদের নেতারা ও গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরির্দশন করেছেন।

এ বিষয়ে পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, মন্দিরে চুরির খবর জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি, মন্দিরে চুরির ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তদন্ত না শেষ হওয়া পর্যন্ত কিছু বলা সম্ভব নয়।তবে যত দ্রুত সম্ভব এই ঘটনাৱ রহস্য উন্মোচন করা হবে।