ঢাকার ধামরাইয়ে উপজেলা পৌর নির্বাচন প্রস্তত – রাত পোহালেই ভোট

ঢাকার ধামরাইয়ে উপজেলা পৌর নির্বাচন প্রস্তত – রাত পোহালেই ভোট

সুপ্রভাত বগুড়া (মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি): ঢাকার ধামরাইয়ে সব কেন্দ্র প্রস্তত, রাত পোহালেই ভোট পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে ভোট গ্রহণ করা হবে। উপজেলা নির্বাচন অফিস ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। রবিবার বিকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরাঞ্জাম পাঠনো শুরু করে নির্বাচন কমিশন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪ পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে বলে জানা গেছে।

ধামরাই উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাযায়, ধামরাই পৌসভার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী-লীগের নৌকা মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির ধানের শীষ প্রতীকে দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু ও বাংলাদেশ ইসলামী আন্দোলন হাতপাখা প্রতীকে ক্বারী শওকত আলী এই তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন।

Pop Ads

এছাড়া ৯টি ওয়ার্ডে মহিলা সংরক্ষিত আসনে ৯জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দিতা করতেছে সেই সাথে ৯টি ওয়ার্ডের ৩৫জন কাউন্সিলর প্রার্থীরা প্রদিদ্বন্দিতা করে নির্বাচন একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করেছে। ধামরাই পৌর নির্বাচনে ২১টি কেন্দ্রে মোট ১০৮টি কক্ষে ৪২হাজার ৬৪৪ জন পুরুষ ও নারি ভোটাররা এই প্রথম ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে পুরুষ ভোটার সংখ্যা ২০হাজার ৫৭৯টি, মহিলা ভোটার সংখ্যা ২২হাজার ৬৫টি।

ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোসাঃ আয়েশা আক্তার বলেন,ধামরাই পৌরসভার নির্বাচনকে ঘিরে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসারের কাছে ইভিএম এর সকল সরাঞ্জাম ও বিভিন্ন মালামাল বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং অফিসারবৃন্দ নির্বাচনী মালামাল ইভিএম এর যন্ত্রপাতি নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে আবস্থান করবে জানান তিনি।