তিন বাহিনীর তিনটি দল গান সেল্যুটের মাধ্যমে লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন

289
তিন বাহিনীর তিনটি দল গান সেল্যুটের মাধ্যমে লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন

পূর্ণ রাষ্ট্রীয় সম্মানের সঙ্গে বিদায় জানানো হলো লতা মঙ্গেশকরকে। ভারতের তিন বাহিনীর তিনটি দল গান সেল্যুটের মাধ্যমে বিদায় জানায় লাতাকে। এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠ্যাকরে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান শিল্পিকে।

প্রয়াত শিল্পীর ছবিতে মাল্যদান ও ফুল দিয়ে লতাকে শ্রদ্ধার্ঘ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। লুধিয়ানার সভা থেকে লতাকে স্বরণ করেন রাহুল। এর আগে শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে তার বাড়িতে উপস্থিত হন বিশিষ্টরা। বলিউডের অনেকেই সেখানে উপস্থিত হয়ে শেষ বিদায় জানান। উপস্থিত ছিলেন স্ত্রীক অমিতাভ বচ্চনও। এরপরই প্রয়াত শিল্পীর দেহ ঢাকা হয় তেরঙ্গা পতাকায়। হাতজোড় করে প্রণাম করে বিদায় জানান বোন আশা ভোঁসলে।

Pop Ads

শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হওয়ার কথা সন্ধে সাড়ে ছ’টা নাগাদ। তার আগে শিবাজি পার্কে বেজেছে একের পর এক লতার গান। শোকের আবহ শহরজুড়ে। পুরো শহরের ভক্তদের ঢল নেমে আসে শিবাজি পার্কের চারপাশে। প্রধানমন্ত্রী মোদি আসবেন তাই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় গোটা এলাকা।

একে একে পৌঁছান এনসিপি নেতা শরদ পাওয়ার। এমএনএস প্রধান রাজ ঠাকরে প্রমুখ। স্থানীয় সময় ছ’টা ২০ মিনিটে বিমানমন্দরে নামেন মোদি, স্বাগত জানাতে উপস্থিত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র ও মহারাষ্ট্রের অন্যান্য মন্ত্রী। এরপরই প্রধানমন্ত্রীর কনভয় রওনা দেয় শিবাজি পার্কের উদ্দেশ্যে। দশ মিনিটের মধ্যেই শিবাজি পার্কে পৌঁছে লতা মঙ্গেশকরের মরদেহে মালা দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এরপরই একে একে সবাই মালা দিয়ে শেষ শদ্ধা জানানো শুরু করেন। মন্ত্রীপরিষদ নিয়ে মালা দেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং তার পরিবার। এরপর শচীন টেন্ডুলকার, শাহরুখ খান, জাভেদ আখতার, সুরকার শঙ্করসহ অন্যান্যরা।