দেশের অগ্রযাত্রা রোধ করা এখন আর সম্ভব নয় : প্রধানমন্ত্রী

সুপ্রভাত বগুড়া (জাতীয়): করোনায় জনজীবন ক্ষতিগ্রস্ত না করতেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ডিজিটাল আয়োজনে হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন কারো পরামর্শে নয়, ৬ দফা বঙ্গবন্ধুর সম্পূর্ণ নিজস্ব চিন্তার ফসল। ছয় দফা দিবস উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করতে এ আয়োজন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এতে ডিজিটাল মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Pop Ads

অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতায় বিজয়ী একশ জনকে সনদ ও অর্থ পুরস্কার দেয়া হয়। প্রতিযোগীদের নিজ হাতে পুরস্কার তুলে দিতে না পারার আক্ষেপ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। বলেন, করোনা পরিস্থিতির কারণে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর আয়োজন সারতে হচ্ছে ডিজিটাল মাধ্যমে।

অনুষ্ঠানে ৬ দফার প্রেক্ষাপট ও তৎকালীন সময়ের নানা ঘটনা প্রবাহ তরুণদের সামনে তুলে ধরেন বঙ্গবন্ধু কন্যা। ৭৫-এ পরাজিত শক্তির উত্থান হয়েছিলো জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের অগ্রযাত্রা রোধ করা এখন আর সম্ভব নয়। প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের শিখরে নিতে বঙ্গবন্ধুর দেখানো পথেই চলবে তার সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here