পয়েন্ট হারিয়েও যে ‘সান্ত্বনা’ পেলেন বার্সেলোনা কোচ জাভি

40
পয়েন্ট হারিয়েও যে ‘সান্ত্বনা’ পেলেন বার্সেলোনা কোচ জাভি

গ্রানাদা সিএফের মাঠে ম্যাচের বয়স ত্রিশ মিনিটে গড়ানোর আগে দুই গোল খায় বার্সেলোনা। প্রথমার্ধেই অবশ্য ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ব্লাউগ্রানারা। বিরতির পর সমতা টানলেও জয় পায়নি কিউলরা। রোববার লস কারমেনেস স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার ম্যাচটিতে গ্রানাদার সঙ্গে ২-২ গোলে ড্র করে কাতালানরা। ম্যাচ শেষে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বললেন, হার এড়াতে পারাটাই সান্ত্বনা তাদের জন্য।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১ম মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। গোলটি করেন ব্রায়ান মার্টিনেজ। ২৯তম মিনিটে এই স্প্যানিশ মিডফিল্ডারের গোলেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় গ্রানাদা। ৪৫+১ লামিনে ইয়ামালের গোলে ব্যবধান কমান বার্সেলোনা। আর ৮৫তম মিনিটে আরেক স্প্যানিশ মিডফিল্ডার সার্জি রবার্তোর গোলে সমতা টানে ব্লাউগ্রানারা।
ম্যাচ শেষে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আমাদের প্রাপ্যটা আরো বেশি ছিল। আমরা ম্যাচে ধৈর্য্য দেখিয়েছি, দাপট দেখিয়েছি… আমার মনে হয় অ্যাওয়ে ম্যাচে কম পয়েন্ট অর্জন হলো আমাদের।’
হারের শঙ্কায় পড়ে ম্যাচ ড্র করলেও গোটা ম্যাচে একচেটিয়া দাপট ছিল বার্সেলোনার।

Pop Ads

৮১ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশে ২২টি শট নেয় ব্লাউগ্রানারা। যার মধ্যে লক্ষ্যে ছিল ১০টি। বিপরীতে মাত্র ১৯ শতাংশ বল দখলে রেখে ৭টি শটের ২টি লক্ষ্যে রাখে গ্রানাদা। জাভি বলেন, ‘ম্যাচে বল পজেশন এবং আক্রমণে এগিয়ে ছিলাম আমরা। সান্ত্বনার বিষয় হলো ২-০ গোলে পিছিয়ে পড়ার পরও ম্যাচ ড্র করেছি আমরা। পারফরম্যান্সের দিক থেকে আমরা ভালো ছিলাম। তবে ম্যাচের ফলে সন্তুষ্ট নই।’
৯ ম্যাচে ৬ জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে স্প্যানিশ লা লিগা টেবিলের তিন নম্বরে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৪। তিনে থাকা জিরোনার পয়েন্ট ২২। আর ৬ পয়েন্ট নিয়ে নিচ থেকে দ্বিতীয় গ্রানাদা সিএফ।