‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট’

6
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দশম আসর শেষের দোরগোড়ায়। প্রতিবার বিপিএল শুরু হয় আর প্রশ্ন ওঠে এই টুর্নামেন্টের মান নিয়ে। এবার অবশ্য সেসব আলোচনা কিছুটা হলেও পাশ কাটাতে পেরেছিল আয়োজকরা। তবে এবারের বিপিএলের শেষ দিকে এসে বাংলাদেশ দলের হেড কোচ চন্দিকা হাতুরাসিংহে মন্তব্য করেন, বিপিএল দেখার সময় মাঝেমধ্যে তিনি টিভি বন্ধ করে দেন।

কিছু খেলোয়াড় ‘কোনো মানেরই’ নন বলে জানান। বিপিএলের মান নিয়ে ওঠা এমন প্রশ্নে গতকাল জবাব দিয়েছেন মুশফিকুর রহিম।
বাংলাদেশ দলের সিনিয়র এই ক্রিকেট বিপিএলের মানের প্রশ্নে বলেন, ‘কেউ চাবে না এখানে এসে খারাপ খেলে পরের বছর আনসোল্ড থেকে টিভিতে বসে খেলা দেখবে। কোয়ালিটি অনেক হাই।

Pop Ads

হ্যাঁ, এটা বলতে পারেন যে ১-২টা পিচ একটু এদিকসেদিক হতে পারে। এই বছর অনেক বেটার ছিল পিচ। খেলার কোয়ালিটি অনেক বেটার হয়েছে আগের তুলনায়। যারা বলেছে তারা কোন মর্মে বলেছেন তাদের জিজ্ঞেস করেন।
বিপিএলের কোয়ালিটি বলেন, সব কিছু উন্নত হয়েছে।’
বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক একমাত্র টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল। যেখানে মুশফিকদের মতো সিনিয়র ক্রিকেটাররা তো বটেই, জাতীয় দলে না খেলা অনেক তরুণ ক্রিকেটাররাও মোটা টাকা পেয়ে থাকেন। ফরচুন বরিশালের ক্রিকেটার মুশফিক তাই মনে করিয়ে দিলেন, বিপিএলে পাওয়া অর্থ দিয়ে সারা বছর সংসার চলে অনেকের।

মুশফিক বলেন, ‘প্রথমত বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যায়।

এটা ভাই মোদ্দাকথা। বিপিএলে যে পারিশ্রমিক পায় জাতীয় দলে কেউ যদি টপ পেইড স্যালারি হয় দু-তিন বছর খেলে, তাহলে হয়তোবা ইনকাম করতে পারবেন।’