প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য ক্ষেতলাল পৌর মেয়র বুলু’র বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

157

জয়পুরহাট প্রতিনিধি:প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার রাত ৮ টায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে প্রতিবাদ সমাবেশে তাকে উপজেলা আওয়ামী লীগে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।
গত ২০১৭ সালের ২৩ মে পৌর নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়ে পৌরসভার মেয়র নির্বাচিত হন সিরাজুল ইসলাম বুলু। ২৭ জুলাই তৃতীয় মেয়াদে তিনি দলের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সার্বিক বিবেচনায় মনোনয়ন বোর্ড এবার বুলুকে মনোনয়ন না দিয়ে ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সরদারকে মেয়র পদে দলীয় মনোনয়ন দেয়। এতে পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু মনোনয়ন না পেয়ে ক্ষুব্ধ হয়ে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করে পৌর এলাকার ইটাখোলা বাজারে তার কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেন।
গত ২৯ জুন দেয়া সিরাজুল ইসলাম বুলু’র বক্তব্যটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জয়পুরহাট জেলা ও ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগ নেতা কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং গত সোমবার রাত ৮ টায় ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে উপজেলার জিরো পয়েন্ট কেন্দ্রীয় মসজিদ মোড়ে সিরাজুল ইসলাম বুলু’র বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মহিউদ্দিন, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট এস এম মোরশেদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিকুল ইসলাম, যুবলীগ নেতা আবু মুসা কিং, ছাত্রলীগ নেতা জুল আরশ শুভ প্রমুখ।
সমাবেশে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তাইফুল ইসলাম তালুকদার বলেন, “ আমরা নিজেদের সম্পদ বিক্রি করে আওয়ামী লীগের রাজনীতি করেছি। অথচ সিরাজুল ইসলাম বুলু’র পরিবার দীর্ঘদিন বিএনপি করে আওয়ামী লীগে যোগ দিয়ে দলীয় মনোনয়ন নিয়ে পৌর মেয়র নির্বাচিত হয়ে অনিয়ম-দুর্নীতি করে কোটি টাকার সম্পদ বানিয়েছেন বর্তমান মেয়র সিরাজুল ইসলাম বুলু।
ওই সমাবেশে ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আলমপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহারসহ ৪৮ ঘন্টার মধ্যে প্রধানমন্ত্রীর নিকট ক্ষমা চাইতে হবে। ক্ষমা না হওয়া পর্যন্ত তাকে উপজেলা আওয়ামী লীগ থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।