বগুড়ার শাজাহানপুরে সাংবাদিককে হুমকি !

বগুড়ার শাজাহানপুরে সাংবাদিককে হুমকি !

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাাহানপুরে নেতাকর্মীদের তোপের মুখে কাউন্সিল থেকে সটকে গিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম। রবিবার ২১ ডিসেম্বর উপজেলার চোপিনগর ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। কাউন্সিলে অংশ নেয়া নেতাকর্মীরা এ তথ্য নিশ্চিত করেন।

এসব তথ্য সংগ্রহ করে দেশের বেশ কয়েকটি দৈনিক প্রত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে “শাজাহানপুরে নেতাকর্মীদের তোপের মুখে আওয়ামীলীগের সাধারন সম্পাদক” শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিক আবদুল ওহাব এর বিরুদ্ধে মামলা সহ বিভিন্ন হয়রানি ও দেখে নেয়ার হুমকি দিয়েছে বগুড়া শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তালেবুল ইসলাম। সাংবাদিক আবদুল ওহাব এশিয়ান টেলিভিশন, দৈনিক যায়যায় দিন, দৈনিক মুক্ত সকাল ও অনলাইন নিউজ পোর্টাল সুপ্রভাত বগুড়া এর শাজাহানপুর উপজেলা প্রতিনিধি।

Pop Ads

বৃহঃবার ২৪ ডিসেম্বর মোবাইল ফোনে তিনি এই হুমকি দেন। হুমকির বিষয়ে জানাযায়, উপজেলার চোপিনগর ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে আওয়ামীলীগের কমিটি গঠনের লক্ষ্যে বড়পাথার স্কুল হলরুমে কাউন্সিল শুরু হয়। সর্বস্তরের নেতাকর্মীরা এই কাউন্সিলিংয়ে অংশ গ্রহন করে। কাউন্সিলিংয়ে ৮ নংম্বর ওয়ার্ডে সভাপতি প্রার্থী মোঃ চান মিয়ার পক্ষে দলের বেশীরভাগ নেতাকর্মীর সমর্থন থাকলেও তাকে সভাপতি ঘোষনা না করে যার প্রতি নেতাকর্মীদের সমর্থন নাই সেই আরেক সভাপতি প্রার্থী আবদুস সাত্তারকে সভাপতি হিসেবে ঘোষনা করতে চায় অনুষ্ঠানের প্রধান অতিথি শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম।

এ নিয়ে তার সাথে বাক-বিতন্ডা সহ নেতাকর্মীদের মাঝে দেখা দেয় চরম উত্তেজনা। এক পর্যায়ে তারা আসন থেকে উঠে প্রতিবাদী হয়ে উঠে অসৌজন্যমুলক আচরন করতে উদ্যোত হয়। তোপের মুখে পড়ে কাউন্সিলিং না করেই এবং অনাকাংখিত ঘটনা এড়াতে মুহুর্তের মধ্যেই সটকে পড়েন শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম।

এসব ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা আওয়ামীলীগের নেতা মোঃ মাহফুজার রহমান বাবলু বলেন, শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম এর পক্ষে নেতাকর্মীদের সমর্থন নাই। কিন্তু তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী। তাই ষড়যন্ত্র করে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে এমন ধরনের ব্যক্তিদেরকে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক বানিয়ে তাদের সমর্থনে তিনিও সভাপতি হওয়ার পথ পরিষ্কার করছেন।

এসবই তার ষড়যন্ত্র। কিন্তু ত্যাগী নেতারা বেচে থাকতে তা মেনে নিবে না। এ প্রসংগে উপজেলা যুবীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামীলীগের আরেক সদস্য ইমরান হোসেন বলেন, দলের নীতি আদর্শ বহির্ভুত ভাবে সমর্থনহীন ব্যক্তিকে নেতা বানানোর চেষ্টা করায় তিনি এই তোপের মুখে পড়েন এবং মুহুর্তেই কাউন্সিল থেকে চলে যান। আর তৃণমুল নেতাকর্মীরা বলেন, এভাবে সভাপতি সেক্রেটারী পদ দেয়া হলে দলের কাঠামো দুর্বল হয়ে পড়বে।

তাই তারা এ থেকে পরিত্রান চান। এছাড়াও কাউন্সিলে অংশ নেয়া নেতাকর্মীরা এসব তথ্য নিশ্চিত করেন। তারা আরও বলেন, কয়েক বছর আগে এমনই এক ঘটনায় তার প্রাইভেট গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। তবে কাউন্সিলিংয়ে এসব ঘটনা সম্পর্কে জানতে চাইলে শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তালেবুল ইসলাম এসব তথ্য মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন বলে মন্তব্য করেন।

সার্বিক এসব ঘটনার তথ্য সংগ্রহ করে ও তাদের সাক্ষাতকার এবং মতামত তুলে ধরে সাংবাদিক আবদুল ওহাব গণমাধ্যমে “শাজাহানপুরে নেতাকর্মীদের তোপের মুখে আওয়ামীলীগের সাধারন সম্পাদক” শিরোনামে সংবাদ প্রকাশ করায় ২৪ ডিসেম্বর ২০২০ ইং মোবাইল ফোনে তার বিরুদ্ধে চাদাবাজি, প্রতারনা ও ডিজিটাল আইনে মামলা সহ বিভিন্ন হয়রানি ও দেখে নেয়ার হুমকি দিয়েছে বগুড়া শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তালেবুল ইসলাম। এবিষয়ে সাংবাদিক আবদুল ওহাব বলেন, এ ঘটনায় থানায় সাধারন ডায়েরি করার প্রস্তুতি নেয়া হচ্ছে।