বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ডাঃ মকবুল হোসেন পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ডাঃ মকবুল হোসেন পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান হলেন ডাঃ মকবুল হোসেন। সোমবার জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বেসরকারিভাবে জয়ী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনারস প্রতীকে ডাঃ মকবুল হোসেন। নির্বাচনে তিনি ৮৭৪ টি ভোট পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ (মোটরসাইকেল প্রতীক নিয়ে) ভোট পেয়েছেন ৭২১ টি।

এর আগে ডাঃ মকবুল হোসেন চেয়ারম্যান ও জেলা পরিষদ প্রশাসক ছিলেন। ডা. মকবুল হোসেন বগুড়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বগুড়া জেলা পরিষদে প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর ২০১৭ সালে জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

Pop Ads

মেয়াদ শেষে ২০২২ সালে আবারো প্রশাসকের দায়িত্ব প্রাপ্ত হন। পরে নির্বাচনে এবার তিনি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন। অপরদিকে, নির্বাচনের কয়েকদিন আগে মারপিট ও হত্যা চেষ্টার মামলায় এবং একটি প্রতারনা মামলাসহ দুটি মামলায় আব্দুল মান্নান আকন্দ জেল হাজতে যান।

জেল হাজত থেকেই আব্দুল মান্নান আকন্দ নির্বাচনে অংশ নেন। বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক জানান, সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১২টি কেন্দ্রে একটানা ভোট গ্রহণ করা হয়। শান্তিপূর্ণ ভোট গ্রহণ শেষে নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী ডাঃ মকবুল হোসেন চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

নির্বাচনে সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে ২৪, পোলিং অফিসার হিসেবে ৪৮ জন এবং ভোট গ্রহণকারী কর্মকর্তা হিসেবে ৮৪ জন দায়িত্ব পালন করেন।