বগুড়া-৪ উপনির্বাচনকে ঘিরে রাজনীতির মাঠ সরগরম

বগুড়া-৪ উপনির্বাচনকে ঘিরে রাজনীতির মাঠ সরগরম

কাহালু প্রতিনিধি- বিএনপির সংসদ সদস্য মোশাররফ হোসেনের পদত্যাগের পর বগুড়া-৪ (নন্দীগ্রাম ও কাহালু) আসন শূন্য হয়েছে। বগুড়ার এই আসনে প্রার্থী হতে কেন্দ্রে দৌড়ঝাঁপ করছেন বিভিন্ন দলের নেতারা। পাশাপাশি নির্বাচনী এলাকায় তৎপরতা শুরু করেছেন তারা।

তবে এই নির্বাচনে কোনো ইসলামিক দল অংশ গ্রহণ করছেন না। তারা তত্ত¡াবধাক সরকারের অধিনে ছাড়া এবং অল্প সময়ের জন্য প্রার্থী হতে নারাজ। নির্বাচনের মাঠে রয়েছেন, কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ আহসানুল হক,

Pop Ads

জাসদ জেলা সভাপতি ও সাবেক এম.পি রেজাউল করিম তানসেন, জাতীয় যুব সংহতি বগুড়া জেলা সভাপতি শাহীন মোস্তফা কামাল ফারুক, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য তৌহিদুল করিম কল্লোল, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম রফিক, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুস আলী।

উল্লেখ্য, উক্ত আসনে নির্বাচন কমিশন (ইসি) উপনির্বাচনের তফসিল ঘোষনা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৫ জানুয়ারি। যাচাই-বাচাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি। আগামী ১ ফেব্রæয়ারি বুধবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।