বদলগাছীতে ভুয়া নিয়োগপত্র প্রদানে চাকরি, প্রতারক চক্রের ২ সদস্য র‌্যাব-৫ এর হাতে আটক

4
বদলগাছীতে ভুয়া নিয়োগপত্র প্রদানে চাকরি, প্রতারক চক্রের ২ সদস্য র‌্যাব-৫ এর হাতে আটক

বদলগাছী নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর বদলগাছীতে ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতাসহ দুইজনকে আটক করেছে জয়পুর হাট র‌্যাব ৫ শুক্রবার (৫ এপ্রিল) ভোরে উপজেলার গোরশাহী এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৫। দুপুর ২টায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।গ্রেফতার হলেন- গোরশাহী গ্রামের তছির উদ্দিন মন্ডলের ছেলে নুরুল ইসলাম (৫৭) ও তার জামায় আজু খাঁ’র ছেলে কুদ্দুস খাঁ (৪০)।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- নুরুল ইসলাম একজন প্রতারক সিন্ডিকেটের মূলহোতা। নুরুল ও তার সহযোগী কুদ্দুস র্দীঘদনি ধরে এ বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে আসছিল। মুলহোতা নুরুল চাকুরী প্রার্থীদের আশ্বস্ত করেন যে, তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার ভাল সর্ম্পক আছে। তারা মিথ্যা আশ্বাস/ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়েনিত।
২০২৩ সালে বাংলাদেশ সোনাবহিনীতে নিয়োগ চলাকালে নুরুল ও কুদ্দুস সিন্ডিকেট চাকুরী প্রার্থী জনৈক ওমর ফারুক এর সাথে প্রতারণার মাধ্যমে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবধৈভাবে ১২ লাখ টাকা চুক্তি করে। এরমধ্যে নগদ ৮ লাখ টাকা হােিত নেয় এবং একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন।
জনৈক ওমর ফারুক নিয়োগকৃত পদে যোগদান করতে গেলে ভূয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পেরে নুরুল ও কুদ্দুস এর বিরুদ্ধে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে প্রতারণার অভিযোগ করেন। অভিযোগের পর জয়পুর হাট র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল প্রতারক চক্রের মূলহোতা নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে আটকের জন্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। এরপর শুক্রবার ভোরে তাদের নিজ এলাকা থেকে আটক করা হয়। আটককৃতদের যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।
বুলবুল আহমেদ বুলু
বদলগাছী নওগাঁ বদলগাছী