বাজারে দাম বেড়েছে তেল, চাল ও সবজির

বাজারে দাম বেড়েছে তেল, চাল ও সবজির

বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেশী থাকলেও দাম বাড়তি। গড়ে সব ধরনের সবজির কেজি ৪০ থেকে ৫০ টাকা। কেজিতে ৬ থেকে ৭ টাকা বেড়েছে চালের দামও।

এদিকে ৬ ফেব্রুয়ারির আগে ভোজ্য তেলের দাম বাড়ানো হবে না, এমন কথা থাকলেও রাজধানীর কারওয়ান বাজারে লিটার প্রতি পাঁচ টাকা বেশিতেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল।

Pop Ads

রাজধানীর কারওয়ান বাজার! শীতকাল হওয়ায় প্রচুর খাল, বিল নদী ও সাগরের মাছের সরবরাহ। শোল মাছের কেজি ৫শ থেকে ৭শ, বড় বোয়ালের কেজি ৭শ থেকে সাড়ে ৮ শ টাকা। ৩ শ থেকে ৪শ টাকায় পাবদা এবং পোয়ার কেজি বিক্রি হচ্ছে ৪শ টাকায়।

গেলো ১ মাস ধরে চালের বাজারও উঠতি। ভালো মানের মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬৮ টাকা দরে। বাড়তি দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল। ভালো মানের মশুরের ডালের কেজি ১১০ টাকা থেকে ১২০ টাকা।

বিক্রেতারা বলছেন, চালের মধ্যে মিনিকেটের চাহিদাই সবচেয়ে বেশি, তুলনামূলক মিনিকেটের দামও বেশি। ডাল বিক্রেতারাও বলছেন দেশি মশুরের দাম কেজিতে বেড়েছে ১৫ টাকা। বাজারে প্রচুর শীতকালীন সবজির সরবরাহ।

বরবটি ১শ, বেগুন ৭০ থেকে ৮০ এবং ঢেঁড়শের কেজি ৮০ টাকায় বিক্রি হচ্ছে। সবজি বিক্রেতারা বলছেন, সবজির আমদানী কমতে শুরু করেছে, যে কারণে দামও বাড়তি। এদিকে গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে গরু ও মুরগির মাংস।