বিএনপি-জামায়াতের অবরোধের বিরুদ্ধে রাজপথে আওয়ামী লীগ

23
বিএনপি-জামায়াতের অবরোধের বিরুদ্ধে রাজপথে আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টার অবরোধের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। এছাড়াও রাজধানীজুড়ে সতর্ক অবস্থান নিয়ে আছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

মঙ্গলবার ভোর থেকেই সংসদীয় আসন এবং বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে অবস্থান নিয়ে খণ্ড খণ্ড মিছিল করেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

Pop Ads

বঙ্গবন্ধু এভিনিউয়ে সকাল থেকেই অবস্থান নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তারা বঙ্গবন্ধু এভিনিউ ও এর আশপাশের রাস্তায় মিছিল বের করে। তাদের সাথে যোগ দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এ সময় নেতারা বলেন, শান্তির পক্ষে তাদের মাঠে অবস্থান। বিএনপি অবরোধের নামে কোনো অশান্তি অরাজকতা করলে তাদের প্রতিহত করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, বিএনপি যে নাশকতা শুরু করেছে তাতে তাদের সাথে আর কোন আলোচনা বা সংলাপ হবে না। বিএনপিকে প্রতিহত করা হবে।

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে জনজীবনে অবরোধ কর্মসূচির প্রথম দিন তেমন কোনো প্রভাব দেখা যায়নি।

রাজধানীর সব গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানবাহন চলাচল করতে গেছে অন্যান্য দিনের মতোই।