বিরোধের জেরে নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢোকালেন সহকর্মীরা, অবস্থা সংকটাপন্ন!

বিরোধের জেরে নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢোকালেন সহকর্মীরা, অবস্থা সংকটাপন্ন! প্রতিকী-ছবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বিরোধের জেরে কারখানার এক নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে দিয়েছেন তাঁর সহকর্মীরা। উপজেলার সফিপুরের দোকানপাড় এলাকার শাহাবুদ্দিন টেক্সটাইল মিলে গতকাল শনিবার এ ঘটনা ঘটে।

এরই মধ্যে গুরুতর অবস্থায় ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই নারীর স্বামী জানান, স্ত্রীকে নিয়ে কালিয়াকৈর থানাধীন রতনপুর এলাকায় থাকেন তিনি।

Pop Ads

তাঁর স্ত্রী স্থানীয় শাহাবুদ্দিন টেক্সটাইল মিল নামের তুলা থেকে সুতা উৎপাদনকারী একটি কারখানার ফিনিশিং সেকশনে কাজ করেন। গত শুক্রবার তিনি রাতের শিফটে কাজ করতে কারখানায় যান।

শনিবার ভোরে কাজ শেষে বাসায় ফেরার প্রস্তুতি নেওয়ার সময় মেশিনের বাতাসের সাহায্যে অফিসের ফ্লোর পরিষ্কার করা নিয়ে তিন নারীসহ কয়েকজন সহকর্মীর সঙ্গে তাঁর বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে পাইপের সাহায্যে ওই নারীর পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন ওই সহকর্মীরা।

এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। অবস্থা সংকটাপন্ন দেখে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করিয়ে পালিয়ে যান তাঁর সহকর্মীরা। খবর পেয়ে স্বজনেরা ওই হাসপাতালে যান।

তাঁরা উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে প্রথমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢামেক হাসপাতালে নিয়ে তাঁকে ভর্তি করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরির্দশক) বাচ্চু মিয়া জরুরি বিভাগের চিকিৎসকের বরাত দিয়ে জানান, ওই নারীর অবস্থা সংকটাপন্ন।