ভাত খেয়ে হাসপাতালে শিশু, মারা গেল হাঁস

8
ভাত খেয়ে হাসপাতালে শিশু, মারা গেল হাঁস

লক্ষ্মীপুরের রায়পুরে ভাত খেয়ে ওমর আলী নামে এক বছরের শিশু অসুস্থ হয়ে পড়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। একই ভাত খেয়ে একটি হাঁসের বাচ্চা মারা গেছে। ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষাক্ত কিছু মেশানো ছিল।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতাল থেকে নোয়াখালীতে নেওয়া হয়েছে।

Pop Ads

শিশু ওমর রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার বৃদ্ধ মোসলেম আলী ও রূপবানুর ছেলে।

শিশু ওমর আলীর মা রূপবানু জানান, তিনি আশপাশের মানুষের বাড়িতে কাজকর্ম করেন। মাঝে মধ্যে বিভিন্ন স্থানে ভিক্ষা করতে যান।

সোমবার সকালে ভাত-তরকারি রান্না করে তিনি ভিক্ষা করতে বের হয়ে যান। সন্ধ্যায় ফিরে দেখেন ওমর অসুস্থ হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তাকে হাসপাতাল নেওয়া হয়। শত্রুতা করে কেউ একজন তার রান্না করা ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছেন বলে ধারণা করছেন তিনি।

শিশু ওমর আলীর বাবা মোসলেম আলী বলেন, ক্ষুধায় কান্নাকাটি করলে পাতিল থেকে ভাত নিয়ে ওমরকে খাওয়ায়। এরপরেই সে অসুস্থ হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কেউ শত্রুতা করে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীম আফজাল বলেন, ভাত খাওয়ার পরে শিশুটি অচেতন হয়ে পড়ে বলে জানিয়েছে স্বজনরা। একই ভাত খেয়ে তাদের হাঁসের বাচ্চাও মারা গেছে।

শিশুটির অবস্থাও খারাপ ছিল। এতে উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী পাঠানোর পরামর্শ দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষ জাতীয় কিছু মেশানো ছিল।
লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলম বলেন, খবর পেয়ে হাসপাতাল গিয়ে শিশুটিকে নোয়াখালীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর্থিক সামর্থ্য না থাকায় সাধারণ মানুষ টাকা তুলে শিশুটির চিকিৎসার জন্য দিয়েছে।