মহাখালীতে একটি সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

63
মহাখালীতে একটি সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

  রাজধানীর মহাখালীতে যেনতেন ভাবে চলছে একটি সড়ক মেরামত ও   সংস্কারের কাজ। কয়েকটি হাসপাতালে যাতায়াতের এই সড়কটি গণপূর্ত   বিভাগের। কাজও করছে তারাই। তবে নিুমানের কাজের অভিযোগ করেছে   স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধি। এই কাজের ঠিকাদারও গণপূর্তের মহাখালী          অঞ্চলের এক প্রকৌশলী। তাই তদারকি হয় না ঠিকমত।

রাজধানীর মহাখালীর ক্যানসার ও বক্ষ্যব্যাধী হাসপাতালের ভেতরের সড়ক ও ফুটপাত গণপূর্ত বিভাগের। এর সংস্কার ও দেখভালের দায়িত্বও সরকারের এই পূর্ত বিভাগের কাজ। সম্প্রতি হাসপাতালে যাতায়াতের ভেতরে সড়ক ও ফুটপাত মেরামত ও সংস্কার শুরু করে গণপূর্ত বিভাগ।

Pop Ads

এলাকাবাসীর অভিযোগ, হাসপাতালের ভেতরের অংশ হওয়ায় কোন রকমে কাজ শেষ করে গণপূর্তের ঠিাকাদার। গণপূর্তের প্রকৌশলীদের সামনেও ঠিকাদার নিুমানের সামগ্রী ব্যবহার করলেও কোন তদারকি নেই। আবার মেরমতের নামে দীর্ঘ দিন কাজ ফেলে রাখারও অভিযোগ করেন স্থানীয়রা।

তাদের অভিযোগ, মহাখালী ও আশকোণা অঞ্চলের দায়িত্ব থাকা গণপূর্তের প্রকৌশলী আমানুল্লাহ নিজেই এই সংস্কারে ঠিকাদারের কাজ করেন। কাজ ফেলে রাখা এবং নিুমানের সামগ্রী ব্যবহার করার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিও ক্ষোভ জানান।

তবে এসব অভিযোগের বিষয়ে গণপূর্তের প্রকৌশলী আমানুল্লার বক্তব্য জানতে অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে বার বার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।