শাজাহানপুরে কলংকের অপবাদ দিয়ে নারীর সম্মানহানি 

শাজাহানপুরে কলংকের অপবাদ দিয়ে নারীর সম্মানহানি 

আবদুল ওহাব শাজাহানপুর ( বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে এক নারীর নামে উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশারকে জড়িয়ে যৌন  কেলেঙ্কারির  অভিযোগ দিয়ে একটি কুচক্রী মহল ফেসবুক সহ  বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে অপপ্রচার করার গুরুতর অভিযোগ উঠেছে।  এতে করে তাদের আত্মমর্যাদার প্রতি আঘাত করা হয়েছে।

রবিবার ৩০ এপ্রিল নাহিদা আকতার নীভা নামের ভুক্তভোগী ওই নারী, তার পিতা-মাতা এবং শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক আহব্বায়ক ও উপজেলা  পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান   আবুল বাশার এসব তথ্য জানান।

Pop Ads

নীভা বলেন,  উপজেলার শাকপালা এলাকায় মোমিন নামে একব্যক্তির সাথে তার বিয়ে হয়।

পারিবারিক ও সাংসারিক জীবনে স্বামীর সাথে  বনিবনা না হওয়ায় তিনি তার স্বামীকে ডিভোর্স দিয়েছেন এবং একাকী জীবন যাপন করছেন। তিনি কারও সাথে বের হয়ে যাননি।  অথচ তাকে  জড়িয়ে নানা অপপ্রচার করা হচ্ছে। যা একজন নারীর জন্য লজ্জাজনক। শুধু তাই নয়, তার তালাক দেয়া স্বামীর অসদাচরণ হওয়ায় তিনি থানায় এ বিষয়ে জিডিও করেছেন।

তারা মা-বাবা বলেন,  মেয়েকে নানা ধরনের নির্যাতন করার কারনে তারা মেয়েকে ডিভোর্স দিয়ে নিয়েছেন এবং সেই থেকে খালার বাসায় বসবাস করছে। ইদানিং কিছুলোক মেয়েটির তালাক দেয়া স্বামীর প্ররোচনায় ফেসবুক আইডি থেকে এবং অনলাইন নিউজ পোর্টাল থেকে  মিথ্যা অপপ্রচার করে তাদের পুরো পরিবারের আত্মমর্যাদারহানি করছে।

তারা আরও বলেন, তারা বিএনপি পন্থী হওয়ায় মেয়ের পারিবারিক ও সাংসারিক জীবনে অশান্তি হওয়ায়  বিভিন্ন সময়ে তারা ওই বিএনপি নেতার কাছে গিয়েছেন পরামর্শ নেওয়ার জন্য। এরই ধারাবাহিকতায় বিএনপি নেতা আবুল বাশারকে জড়িয়ে তার সাবেক স্বামী মোমিন বিএনপির অভ্যন্তরীন কোন্দলের ভিন্ন নেতার কৌশল অবলম্বন করে এসব অপপ্রচার করে যাচ্ছে। প্রকৃতপক্ষে ঐ বিএনপি নেতা বাশার এসবের কোনকিছুর সাথেই জড়িত না। এসবই কুটকৌশল।  তাই তাদের মেয়েকে নিয়ে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করার অপতৎপরতা ও সম্মান হানির জন্য বিচার দাবী করেন।

এবিষয়ে শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক আহব্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশারের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, তার রাজনৈতিক প্রতিপক্ষ তাকে কোনঠাসা করতে এধরণের  অপপ্রচার  করছে। আর। একজন নারীর আত্মমর্যাদা নিয়ে এ ধরনের নোংরা কার্যকলাপ অত্যান্ত  অবমাননাকর।